tollywood news

Highlights

  •  শীঘ্রই আসছে ‘তানসেনের তানপুরা’
  • শাস্ত্রীয় সংগীত নিয়ে থ্রিলার এদেশে এখনও পর্যন্ত হয়নি
  • ওয়েব সিরিজে পাশ্চাত্য সঙ্গীতের ছোঁয়া পাবেন দর্শকেরা

মহানগর ওয়েবডেস্ক: শাস্ত্রীয় সঙ্গীতের যারা ভক্ত আছেন তারা হয়ত ভাবতেই পারেননি এই বিষয়ের ওপর  বাংলা ইন্ডাস্ট্রিতে কাজ  শুরু হয়ে গিয়েছে। খুব শীঘ্রই আসছে ‘তানসেনের তানপুরা’। এই সিরিজে মুখ্য চরিত্রে দেখা যাবে বিক্রম চট্টোপাধ্যায় এবং রূপসা চট্টোপাধ্যায়কে। সম্প্রতি শুরু হয়েছে ওয়েব সিরিজের শ্যুটিং। তবে এই বিষয় নিয়ে কাজ করবেন তিনি, তা অনেক দিন আগেই ভেবে ফেলেছিলেন গল্পকার ও চিত্রনাট্য সৌগত বসু।

তিনি বলেছেন, ‘এই গল্পটা আমি একবছর আগে লিখেছিলাম। সাহানাদি (সাহানা দত্ত) আমাকে বলেছিলেন ট্রেজার হান্টের ওপর গল্প লিখতে পারবি। সেই সময় ওনাকে আমি এই বিষয়ের কথা বলি। কারণ, শাস্ত্রীয় সংগীত নিয়ে থ্রিলার এদেশে এখনও পর্যন্ত হয়নি। এই বিষয়ের ওপর তিনি আমাকে লিখতে বললেন।’ সৌগত জানালেন, এই গল্পে ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীতের রাগ-রাগিণী, বাদ্যযন্ত্র গায়কী সমস্ত কিছুকেই দেখানো হবে ধাঁধার মাধ্যমে, এবং সমাধান হবে গান দিয়ে। যারা গান-বাজনা পছন্দ করেন তারা পছন্দ করবেন।

এই থ্রিলারের মূল বিষয় হচ্ছে তানপুরা। যা ঘিরেই পুরো গল্প। শাস্ত্রীয় সঙ্গীতের পাশাপাশি পাশ্চাত্য সঙ্গীতেরও ছোঁয়া পাবেন দর্শকেরা। মিউজিকাল থ্রিলারের সুরকার হলেন শ্রীজাত এবং জয় সরকার। গান গেয়েছেন সোমলতা, শুভমিতা এবং পণ্ডিত তুষার দত্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here