মহানগর ওয়েবডেস্ক: চোদ্দ বছর পর কথা হল দুই বন্ধুর। বর্তমানে কোভিড–১৯ অতিমারীতে বিপর্যস্ত গোটা বিশ্বের মানুষ যখন বিচ্ছিন্ন তখনই একে অপরের সঙ্গে এতদিন কথা বলায় খুশি বন্যা ও দীপ্ত। কাজের মধ্যে ব্যস্ত থাকা দুই বন্ধু এতদিন অনেক দূরে ছিল। কিন্তু এই দুঃসময়ে একটি ফোনের মাধ্যমেই আবার কাছকাছি এল তারা।

দীপ্ত লন্ডন থেকে একমাস আগেই ফিরেছে, ভাইরাস ও ব্যাকটেরিয়া নিয়ে গবেষণা করা ছেলে এখন কলকাতায়। হঠাৎ করেই তার মনে পড়ছে প্রিয় বন্ধুর বন্যার কথা। সে এখন বাংলাদেশে সাংবাদিকতা করছে সঙ্গে গান করে একটু সুনাম হয়েছে। বন্ধুর কথা মনে পড়তেই ফোনে যোগাযোগ করে কথা শুরু দুই বন্ধুর।

 

এই গল্প নিয়েই সদ্য মুক্তি পেয়েছে, পরিচালক শাহরিয়ার পলকের স্বল্পদৈর্ঘ্যের ছবি ‘দূরে থাকা কাছের মানুষ’। মুখ্য দুই চরিত্রে অভিনয় করেছেন রাফিয়াত রশিদ মিথিলা ও বিক্রম চট্টোপাধ্যায়। তবে বাড়িতে থেকেই লকডাউন এর যাবতীয় নিয়ম মেনেই এই ছবির শ্যুটিং করেছেন পরিচালক শাহরিয়ার পলক।

মূলত করোনাভাইরাসের জন্য দুই বাংলার বর্তমান পরিস্থিতি কি সেটাও দেখানো হয়েছে এই ছবিতে। তাই দুই বাংলার শিল্পীকে নিয়েই কাজ করেছেন পরিচালক। দুই তারকার ক্ষেত্রেই আলাদা  আলাদা ভাবে দুদিন শ্যুটিং করেছেন পরিচালক। সোশ্যাল মিডিয়াতে আপাতত মুক্তি পেয়েছে এই ছবি।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here