sports news

মহানগর ওয়েবডেস্ক: আগামী তিন সপ্তাহ বাড়ির বাইরে পা রাখার নির্দেশ নেই দেশবাসীর। করোনার মোকাবিলায় ২১ দিনের লকডাউনের দাওয়াই বাত লেছে কেন্দ্রীয় সরকার। এই অবস্থার টিম ইন্ডিয়ার সদস্যরা কার্যত গৃহবন্দি। নেট প্র্যাকটিস থেকে ম্যাচ প্র্যাকটিস কিছুই সম্ভব নয়। এমনকী সব প্লেয়ারের বাড়িতে নেই নিজস্ব জিম।

এখন প্রশ্ন এই অবস্থায় বিরাট কোহলিরা কীভাবে নিজেদের ফিটনেস ধরে রাখবেন? ভুললে চলবে না, এই বছরের শেষেই অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ। এই ভাবনা রয়েছে বিসিসিআইয়েরও। সেই মতো কাজ করছেন ভারতের স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ নিক ওয়েব এবং ফিজিও নীতিন প্যাটেল। ফিট থাকার বিশেষ রুটিন পেয়ে গিয়েছেন কোহলিরা। বোর্ডকে আপডেটও দিচ্ছেন তাঁরা। ‘প্যান্ডামিক ব্রেক’ বা অতিমারী বিরতির জন্য আলাদা ভাবেই নিজেদের শেপে রাখছে টিম ইন্ডিয়া।

সংবাদসংস্থা আইএএনএসকে বোর্ডের সূত্র বলছে, “টিমের সব প্লেয়ারকে ফিটনেস রুটিন দেওয়া হয়েছে। যা তাদের মেনে চলতে হচ্ছে এবং সময় সময় ওয়েব আর প্যাটেলকে আপডেটও দিচ্ছে তারা। ব্যাটসম্যান এবং বোলারদের চাহিদা মাথায় রেখেই সেই চার্ট করা হয়েছে। যেমন বোলারদের জন্য শরীরের নিচের দিকের শক্তি বাড়ানোর সঙ্গেই কাঁধ ও কবজির জোর বাড়ানোর দিকে খেয়াল রাখা হয়েছে। যেমন যদি কোহলির কথা ধরি, ও ওয়েট নিয়ে ট্রেনিং করতে ভালবাসে। ফলে ওর জন্য ক্লিন অ্যান্ড জার্ক, ডেডলিফটের সঙ্গে অন্যান্য ব্যায়াম থাকছে। যারা ওয়েট তোলা পছন্দ করে না তাদের জন্য ফ্রি-হ্যান্ড থাকছে। এভাবেই মিলিয়ে মিশিয়ে রয়েছে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here