cricket news bengali

Highlights

  • অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রোহিত-বিরাটের চওড়া ব্যাটে ভর করে দুরন্ত জয় পেয়েছে ভারত
  • অ্যারন ফিঞ্চের মতে, কোহলি সর্বকালের সেরা ওয়ানডে খেলোয়াড়
  • রোহিত শর্মাকেও সেরা পাঁচে রেখেছেন অজি অধিনায়ক

 

মহানগর ওয়েবডেস্ক: রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রোহিত-বিরাটের চওড়া ব্যাটে ভর করে দুরন্ত জয় পেয়েছে ভারত। সেই সঙ্গে সিরিজও জিতে নিয়েছে তারা। আর তারপরেই ভারতের দুই তারকা ব্যাটসম্যানের প্রশংসায় পঞ্চমুখ অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তাঁর মতে, কোহলি সর্বকালের সেরা ওয়ানডে খেলোয়াড়। আর রোহিত শর্মাও সেরা পাঁচেই থাকবেন।

ম্যাচের পর এক সাক্ষাৎকারে ফিঞ্চ বলেন,

‘ভারতীয় দলে বিরাট আছে যে হয়তো সর্বকালের সেরা ওয়ানডে প্লেয়ার। আর রোহিতও সেরা পাঁচের তালিকায় থাকবে। ওরা অসামান্য। এই মুহূর্তে ভারতীয় দলের অভিজ্ঞ খেলোয়াড়রাই সঠিক সময়ে ভাল পারফর্ম করে ম্যাচ বের করে দিচ্ছে।’

‘আজ শিখর ছিল না। তারপরেও রোহিতের শতরানের ফলে খেলা ঘুরে যায়। রাহুল কিন্তু আজ রান পায়নি। সেই অভাব কোহলি পুষিয়ে দিয়েছে। রাজকোটে রাহুল যেমন পরে নেমে ঝড়ের গতিতে রান তুলে দিয়েছিল, সেরকম আমাদের দলে কেউ ছিল না’, যোগ করেন তিনি।

শুধু ভারতীয় ব্যাটিং নয়, বোলিংয়েরও ভূয়সী প্রশংসা করেন অজি ক্যাপ্টেন।

‘আর একটা কথাও বলতে হবে। শেষ কিছু সময় ধরে ভারতীয় ডেথ বোলিংও খুব ভাল হচ্ছে। শামি খুব ভাল ইয়র্কার দিচ্ছে। সাইনি আর বুমরাহও খুব ভাল। ভারতকে এই সিরিজ জয়ের জন্য কৃতিত্ব দিতেই হয়। আর আমাদের আরও উন্নতি করতে হবে বলে মনে করি’, বলেন ফিঞ্চ।

সিরিজ হারলেও নজর কেড়েছেন নবাগত মার্নাস লাবুশেন। গত বছর টেস্টে সর্বোচ্চ রানসংগ্রাহক তিনি। এ বছর অস্ট্রেলিয়ার হয়ে ওয়ানডে অভিষেক হয়েই প্রথম দুই ম্যাচে একটি হাফ সেঞ্চুরি ও ৪৬ রান করেছেন। ‘লাবুশেন ভাল পারফর্ম করেছে। তবে এখনও টি২০ ম্যাচ ও খেলেনি। ওর খেলায় পরিণত বোধ আছে। কিন্তু এখনই ওকে নিয়ে কিছু বলা উচিত হবে না। আরও কিছু সময় ওকে দেখে নেওয়া আমাদের দরকার’, বলেন অ্যারন ফিঞ্চ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here