cricket news

মহানগর ওয়েবডেস্ক: রবিবার চেন্নাইতে প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৮ উইকেটে হারতে হয়েছে ভারতকে। সিমরন হেটমায়ার ও সাই হোপের জোড়া শতক ভারতীয় বোলিং লাইন আপকে ছারখার করে দেয়। কিন্তু ম্যাচে রবীন্দ্র জাদেজার রান আউট নিয়ে বিতর্ক তুঙ্গে।

ম্যাচে ভারতের ইনিংসের শেষ দিকে রবীন্দ্র জাদেজা রান নিতে গেলে এক উইন্ডিজ ফিল্ডার ডাইরেক্ট উইকেটে থ্রো করেন। সেই সময় ক্রিজের বাইরেই ছিলেন জাড্ডু। কিন্তু অন ফিল্ড আম্পায়ার আউট দেননি। এর বেশ দীর্ঘক্ষণ পর যখন বল ডেড হয়ে গিয়েছে, সেই সময় আম্পায়ার হঠাৎ করেই তৃতীয় আম্পায়ারের কাছে রিভিউ চান। রিপ্লেতে দেখা যায় জাদেজা আউট।

আর এই ব্যাপারটাই মানতে পারছেন না কোহলি। ম্যাচের পর সাক্ষাৎকারে তিনি বলেন,

‘সেই সময় ফিল্ডার আউটের আবেদন করে। আম্পায়ার তা নাকচ করে দেন। কিন্তু পরে বাইরে থেকে আম্পায়ারকে সেই সিদ্ধান্ত পরিবর্তন করে তৃতীয় আম্পায়ারকে রেফার করতে বলা হয়। আমি মনে করি এটা ঠিক নয়। এটা নিয়ে আম্পায়ারদের আলোচনা করা দরকার।’

যদিও এই ব্যাপার নিয়ে একেবারে উল্টো মেরুতে উইন্ডিজ ক্যাপ্টেন কায়রন পোলার্ড।

‘আমার মতে আম্পায়ার যেটা করেছেন, সেটা ঠিকই ছিল। আমরা যখন প্রথমে আবেদন করেছিলাম, তখন আম্পায়ার সেই আবেদন গ্রাহ্য করেননি। কিন্তু শেষমেশ সঠিক সিদ্ধান্তই নেওয়া হয়েছে’, বলেন তিনি।

উল্লেখ্য, ম্যাচে প্রথমে ভারত ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ২৮৭/৮ রান করে। ভারতের হয়ে সর্বোচ্চ ৭১ রান করেন ঋষভ পন্থ। জবাবে ব্যাট করতে নেমে হেটমায়ার (১৩৯) ও সাই হোপের (১০২*) জোড়া শতকে ভর করে ১৩ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় ওয়েস্ট ইন্ডিজ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here