ভারতের জার্সিতে কি শেষ ম্যাচ খেলে ফেললেন মাহি? খোলসা করলেন বিরাট

0

মহানগর ওয়েবডেস্ক: নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম সেমিফাইনালে ১৮ রানে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে ভারত। আর ভারতের ছিটকে যাওয়ার সঙ্গে সঙ্গেই সোশ্যাল মিডিয়া ছেয়ে গিয়েছে ধোনি সংক্রান্ত পোস্টে। ফেসবুক বা টুইটার ঘাঁটলেই মনে হচ্ছে যেন অবসর নিয়েই ফেলেছেন ধোনি। ভারতের অন্যতম সেরা অধিনায়ককে ধন্যবাদ জানাতে ব্যস্ত নেটিজেনরা।

কিন্তু সত্যিই কি অবসর জাতীয় দলের হয়ে শেষ ম্যাচ খেলে ফেলেছেন মহেন্দ্র সিং ধোনি? রহস্য উন্মোচন করলেন বর্তমান ভারত অধিনায়ক বিরাট কোহলি। সাফ জানালেন, এই ব্যাপারে কোনও কথাই বলেননি মাহি। ম্যাচের শেষে প্রেস মিটে কোহলিকে ধোনির অবসর নিয়ে প্রশ্ন করা হলে কোহলি ছোট্ট জবাব,

‘অবসর নিয়ে মাহিভাই এখনও কোনও কিছুই বলেনি।’

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের কথা এখনও না ঘোষণা করলেও, এটাই যে ধোনির শেষ ওয়ানডে বিশ্বকাপ ছিল, তা বলাই বাহুল্য। বিশ্বকাপে নিজের শেষ ম্যাচে ৫০ রান করে রান আউট হয়ে যান মাহি। নিজের ইনিংসের শুরুটা ঢিমেতালে করলেও, জাদেজার সঙ্গে সপ্তম উইকেটে মূল্যবান ১০৬ রানের পার্টনারশিপ গড়ে তোলেন। গুরুত্বপূর্ণ সময়ে জাদেজা ও মাহি আউট না হলে ম্যাচটি জিতেও যেত ভারত।

অন্যদিকে, ম্যাচ হারলেও ধোনির প্রশংসায় পঞ্চমুখ আরেক প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। তাঁর মতে, এখনও বিশ্বের সেরা ফিনিশার ধোনিই।

‘আমার চোখে ধোনিই এখনও বিশ্বের সেরা ফিনিশার। পৃথিবীর সবাই ওকে শ্রদ্ধার চোখে দেখে। কিছুদিন আগেও সকলে ধোনির সমালোচনা করছিলেন। আমি কিন্তু বলেছিলাম, ধোনির খারাপ সময় যাচ্ছে, সব ঠিক হয়ে যাবে। ধোনি সবসময় খেলাটাকে শেষ পর্যন্ত নিয়ে যেতে চায়। যেদিন ম্যাচ জিতিয়ে ফেরে সেদিন সকলের প্রশংসা পায়, আর যেদিন পারে না সেদিন সকলে সমালোচনা করে। এটাই ওর স্টাইল’, বলেন প্রিন্স অফ ক্যালকাটা।

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here