sports news

 

Virat Kohli, Highest Paid Athletes, Forbes Magazine

মহানগর ওয়েবডেস্ক: ফোর্বস ম্যাগাজিন বিশ্বের ১০০ জন ধনী অ্যাথলিটদের তালিকা প্রকাশ করেছে, যাঁরা ২০২০ সালে সবচেয়ে বেশি অর্থ উপার্জন করেছেন। তালিকায় একমাত্র ক্রিকেটার হিসেবে জ্বলজ্বল করছে ভারত অধিনায়ক বিরাট কোহলির নাম। ৬৬ নম্বরে রয়েছেন তিনি।

তালিকায় শীর্ষে কিংবদন্তি টেনিস খেলোয়াড় রজার ফেডেরার। সুইস সম্রাট পিছনে ফেলে দিয়েছেন ফুটবল গ্রহের দুই মহারথী ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও লিওনেল মেসিকে। করোনার জন্য সিআর সেভেন এবং এল এম টেনের বেতনের বেশ কিছুটা অংশ কাটা গেছে। ফলে তাঁরা পিছিয়ে যাওয়ায় একজন টেনিস খেলোয়াড় উঠে এসেছেন সেই জায়গায়।

ফোর্বস গতবছর ১ জুন থেকে চলতি বছর ১ জুন পর্যন্ত সময়সীমা বেছে নিয়েছে। সেই সময়ের মধ্যে অ্যাথলিটদের পুরস্কার মূল্য, বেতন ও বোনাস মিলিয়েই আয়ের হিসেব দেওয়া হয়েছে। কোহলি শেষ এক বছরে ২৬ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছেন। যা ভারতীয় মুদ্রায় প্রায় ১৯৬ কোটি টাকা।

কোহলি বেতন ও জেতার জন্য ২ মিলিয়ন মার্কিন ডলার উপার্জন করেন। এছাড়া বিসিসিআইয়ের তিনি গ্রেড এ প্লাস তালিকাভুক্ত ক্রিকেটার হওয়ার জন্য ১ মিলিয়ন মার্কিন ডলার পেয়ে থাকেন। কোহলি ছাড়া আর মাত্র দু’জন ক্রিকেটারকে এই বেতন দিয়ে থাকে বোর্ড। তাঁরা হলেন রোহিত শর্মা ও জসপ্রীত বুমরা।
কোহলি বিভিন্ন ক্রিকেট।প্রতিযোগিতায় ম্যাচের বা সিরিজের সেরা হওয়ার জন্য কম করে ১ মিলিয়ন মার্কিন ডলার পেয়ে থাকেন। কোহলি দেশের অন্যতম সেরা ধনী সেলিব্রিটি। একাধিক ব্র্যান্ডের মুখ তিনি। ফোর্বস জানিয়েছে কোহলি ২৪ মিলিয়ন মার্কিন ডলার এনডোর্সমেন্ট থেকে পেয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here