kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: সপ্তাহ দুয়েক আগেই অজি প্রতিদ্বন্দ্বী স্টিভ স্মিথকে সরিয়ে আইসিসি টেস্ট ক্রমতালিকায় শীর্ষস্থান দখল করেছিলেন বিরাট কোহলি। আর সোমবার প্রকাশিত নয়া তালিকাতে দেখা গেল, সেই এক নম্বর স্থান ধরে রেখেছেন ভারত অধিনায়ক। দুই নম্বরে রয়েছেন অজি তারকা স্টিভ স্মিথ। তবে সাম্প্রতিক সময়ে দুর্দান্ত পারফর্ম করার সুবাদে প্রথম দশে ঢুকে পড়লেন মার্নাস লাবুশেন ও বাবর আজম।

মোট ৯২৮ পয়েন্ট নিয়ে এক নম্বরে আছেন কোহলি। দুই নম্বরে স্টিভ স্মিথ আছেন ৯১১ পয়েন্ট নিয়ে। গতবার কোহলির থেকে মাত্র পাঁচ পয়েন্ট পিছিয়ে ছিলেন তিনি। এবার সেই তফাৎ অনেকটাই বেড়েছে। তিন ও চার নম্বরে থাকা কেন উইলিয়ামসন (৮৬৪) ও চেতেশ্বর পূজারা (৭৯১) অবশ্য বেশ অনেকটাই পিছনে।

সাম্প্রতিক সময়ে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য প্রথম পাঁচে ঢুকে পড়লেন লাবুশেনও। বছরের শুরুতে তিনি ১১০ তম স্থানে ছিলেন। তবে পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনটি টেস্টে পরপর তিনটি সেঞ্চুরি করেন তিনি। সেই কারণেই ৭৮৬ পয়েন্ট নিয়ে পাঁচে তিনি। ভারতের অজিঙ্কা রাহানে ৭৫৯ পয়েন্ট নিয়ে আছেন ছয়ে। ভাল খেলার জন্য প্রথম দশে ঢুকে পড়লেন পাক অধিনায়ক বাবর আজম। দশ নম্বরে আছেন শ্রীলঙ্কান ক্যাপ্টেন দিমুথ করুণারত্নে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here