news bengali

মহানগর ওয়েবডেস্ক: নিউজিল্যান্ডের মাটিতে গত ফেব্রুয়ারিতে শেষবার আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ পেয়েছে টিম ইন্ডিয়া।
তারপর থেকে করোনার জন্য মাঠে নামা হয়নি বিরাট কোহলি, রোহিত শর্মা ও জসপ্রীত বুমরাদের। কিন্তু আইসিসি-র সদ্য প্রকাশিত ক্রমতালিকায় দেশের তিন মহাতারকার দাপট অব্যাহত।

ব্যাটসম্যানদের মধ্যে সবার ওপরে ভারত অধিনায়ক কোহলি। বিশ্বের এক নম্বর ওয়ানডে ব্যাটসম্যানের ঝুলিতে ৮৭১ রেটিং পয়েন্ট। দুয়ে তাঁর ডেপুটি ও হিটম্যান রোহিত শর্মা (৮৫৫)। তিনে নয়া পাক ব্যাটিং সেনসেশন বাবর আজম (৮২৯)। চারে নিউজিল্যান্ডের রস টেলর (৮১৮) ও পাঁচে দক্ষিণ আফ্রিকার ফাফ দুপ্লেসি (৭৯০)।

বোলারদের তালিকায় একে বিরাজমান কিউয়ি পেসার ট্রেন্ট বোল্ট (৭২২)। মাত্র তিন পয়েন্ট কম পেয়ে দুয়ে বুমরা (৭১৯)। দেখতে গেলে বুমরা বিরাট ভাগ্যবান। ডেথ ওভারের রাজা নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে সিরিজে কোনও উইকেট পাননি। চলতি বছরের শুরুতে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কামব্যাক করেন তিনি। শেষ হাফ ডজন ওয়ানডে ম্যাচে মাত্র একটি উইকেট পান তিনি। বোলারদের তালিকায় তিনে আছেন আফগান পেসার মুজিব উর রহমান (৭০১), চারে অজি স্পিডস্টার প্যাট কামিন্স (৬৮৯) ও পাঁচে প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা (৬৬৫)।

অলরাউন্ডারদের তালিকায় একে আছেন আফগানিস্তানের মহম্মদ নবি। প্রথম পাঁচে ভারতের কেউ নেই। আট নম্বরে আছেন রবীন্দ্র জাদেজা। ১২ নম্বরে হার্দিক পণ্ডিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here