cricket news

Highlights

  •  হেড কোচ রবি শাস্ত্রী বলেছিলেন প্রয়োজনে লোকেশ রাহুলকে কিপার ব্যাটসম্যান হিসেবে খেলানো হতে পারে
  •  সেই ভাবনাতেই শিলমোহর দিলেন অধিনায়ক বিরাট কোহলি
  •  আগামী বেশ কিছুদিন লোকেশ রাহুলকেই উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে ব্যবহার করবে ভারতীয় দল

মহানগর ওয়েবডেস্ক: বেশ কিছু সময় আগে হেড কোচ রবি শাস্ত্রী বলেছিলেন প্রয়োজনে লোকেশ রাহুলকে কিপার ব্যাটসম্যান হিসেবে খেলানো হতে পারে। এবার কার্যত সেই ভাবনাতেই শিলমোহর দিলেন অধিনায়ক বিরাট কোহলি। রবিবার ম্যাচের পর জানিয়ে দিলেন, আগামী বেশ কিছুদিন লোকেশ রাহুলকেই উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে ব্যবহার করবে ভারতীয় দল।

২০১৯ সালটা খুব একটা ভাল না গেলেও নতুন বছরে দুরন্ত ফর্মে আছেন লোকেশ। প্রতি ম্যাচেই নিজেকে চেনাচ্ছেন আলাদাভাবে। কখনও ওপেন, কখনও তিনে আবার কখনও পাঁচে নেমে অসাধারণ পারফর্ম করছেন। আবার উইকেটের পিছনেও ভরসা দিচ্ছেন। রবিবার তাই পন্থ ফিট থাকলেও লোকেশকেই উইকেট কিপিং করতে দেখা যায়।

‘আমাদের দলের কম্বিনেশনের জন্য অতীতে আমাদের ভুগতে হয়েছে। কিন্তু এই মুহূর্তে আমাদের মনে হচ্ছে এটাই সঠিক কম্বিনেশন। ফলে আগামী কিছুদিন আমরা এই দলই খেলাব’, বলেন বিরাট কোহলি।

তিনি আরও বলেন,

‘আমরা এখন বেশ ভাল খেলছি। দল অপরিবর্তিত রেখে পরপর দুটি ম্যাচ জিতেছি। ফলে এই মুহূর্তে দল পরিবর্তনের কোনও কারণ দেখছি না। অবশ্যই রাহুল দলে উইকেটকিপার হিসেবে খেললে একজন অতিরিক্ত ব্যাটসম্যান খেলাতে পারি আমরা। ফলে সেটা দলের ব্যালান্সের জন্য দরকারি খুব।’

এই প্রসঙ্গে কোহলি টেনে আনেন আরেক রাহুলের কথা। একটা সময় রাহুল দ্রাবিড়কে দলে রাখার জন্য তাঁকে দিয়ে উইকেট কিপিং করিয়েছিলেন সৌরভ। সেই প্রসঙ্গ টেনে কোহলি বলেন, ‘২০০৩ সালেও রাহুল দ্রাবিড়কে কিপার হিসেবে খেলানো হয়েছে। এর ফলে যেমন দলে একজন অতিরিক্ত ব্যাটসম্যান খেলানো যায়, তেমনই দলে ভারসাম্যও থাকে। আর লোকেশের ক্ষেত্রে সুবিধা হল, ও যেকোনো পজিশনে খেলতে পারে। প্রথম থেকেই চালাতে যায় না। একটু বুঝে নিয়ে তারপর চালিয়ে খেলে। একজন প্রপার ব্যাটসম্যান লোকেশ। ওর দলে থাকাটা আসলে আমাদের দলের জন্যই ভাল।’

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here