news bengali

মহানগর ওয়েবডেস্ক: গত মার্চে শেষবার ক্রিকেটের স্বাদ পেয়েছিল ভারত। নিউজিল্যান্ডে দু’মাস ছিল টিম ইন্ডিয়া। প্রথমে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে কেন উইলিয়ামসনদের ৫-০ দুরমুশ করে ভারত। এরপর তিন ম্যাচের ওয়ানডে ও দু’ম্যাচের টেস্ট সিরিজে বিরাটদের হোয়াইওয়াশ করে কেন উইলিয়ামসনরা।

শুক্রবার কিউয়ি ক্যাপ্টেন কেনের সঙ্গে ওই সিরিজের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন বিরাট। সাদা-কালো ছবিটি কোনও এক টেস্ট ভেন্যুর টানেলে তোলা। দু’জনের গায়ে চাপানো ব্লেজার বলে দিচ্ছে যে তাঁরা টস করতে যাচ্ছিলেন। কোহলি এই ছবিতে ক্যাপশন দিয়েছেন, “কথোপকথন ভালবাসি, ভাল মানুষ কেন।”

নিউজিল্যান্ডে টি-২০ সিরিজের শেষ ম্যাচে কেন এবং কোহলি খেলেননি। ম্যাচ চলাকালীন দু’জনেই বাউন্ডারি লাইনের ধারে দীর্ঘক্ষণ বসে গল্প করছিলেন। সেই ছবি ভাইরাল হয়ে যায়। বিশ্বের দুই সেরা ব্যাটসম্যান একে অপরকে অত্যন্ত সমীহ করেন। সেদিনের কথোপকথনের প্রসঙ্গে বিরাট বলেছিলেন, “কেন আমার ভাবনা এবং দর্শন একদম এক। এটা ভেবে অবাক লাগে যে, দু’জনে বিশ্বের দুই প্রান্তে থেকেও একই ভাষায় কথা বলি। স্কোরলাইন যাই বলুক না কেন, ঠিক মানুষের হাতেই নিউজিল্যান্ড ক্রিকেট আছে। এই দলকে নেতৃত্ব দেওয়ার আদর্শ লোক কেন। ওর ভবিষ্যতের জন্য আমার শুভেচ্ছা রইল। নিউজিল্যান্ড এমন একটা টিম যাদের সঙ্গে খেলতেও ভাললাগে, আবার খেলা দেখতেও।”

কেনও ঠিক এতটাই শ্রদ্ধা করেন। সম্প্রতি ডেভিড ওয়ার্নারের সঙ্গে ইনস্টাগ্রাম লাইভে এসেছিলেন কেন। সেখানে কোহলির ভূয়সী প্রশংসা করেন কেন। বলছেন, “ক্রিকেটের সব ফরম্যাটে ওর খিদেটাই শাসন করে। ওর সঙ্গে খেলতে এবং ওর খেলা দেখতে দারুণ লাগে। অনেক কিছু শেখারও আছে। ও খেলার মানদণ্ডটা অনেক উঁচুতে নিয়ে গিয়েছে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here