cricket news
Highlights

  • বিরাট কোহলিই তাঁর দেখা সেরা ক্রিকেটার, জানালেন অস্ট্রেলিয়া দলের কোচ জাস্টিন ল্যাঙ্গার
  • একটি ওটিটি প্ল্যাটফর্মে অস্ট্রেলিয়া দলের ওপর একটি তথ্যচিত্র প্রকাশ পেয়েছে
  • ২০১৮-১৯ সালে অস্ট্রেলিয়া সফরে দুর্দান্ত ফর্মে ছিলেন ভারত অধিনায়ক বিরাট

 

মহানগর ওয়েবডেস্ক: বিরাট কোহলিই তাঁর দেখা সেরা ক্রিকেটার, এমনটাই জানালেন অস্ট্রেলিয়া দলের কোচ জাস্টিন ল্যাঙ্গার। সেই সঙ্গে সঙ্গে জানালেন, ২০১৮-১৯ সালে ভারতের অস্ট্রেলিয়া সফরের সময় তাঁর নিজেকে যেন ‘পাঞ্চিং ব্যাগ’ মনে হত। আসলে ওই সিরিজে দুর্দান্ত ফর্মে ছিলেন ভারত অধিনায়ক বিরাট। তাঁর সুবাদেই প্রথমবার অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিতেছিল ভারত। এছাড়া ওয়ানডে সিরিজও পকেটে পরে মেন ইন ব্লু।

সম্প্রতি একটি ওটিটি প্ল্যাটফর্মে অস্ট্রেলিয়া দলের ওপর একটি তথ্যচিত্র প্রকাশ পেয়েছে। সেখানে বল বিকৃতি কাণ্ডের পর অস্ট্রেলিয়া দলের ঘুরে দাঁড়ানোকে তুলে ধরা হয়েছে। সেখানেই বিরাটকে নিয়ে মন্তব্য করেছেন ল্যাঙ্গার। ওই সিরিজে অস্ট্রেলিয়া দলে স্মিথ বা ওয়ার্নার ছিলেন না। ফলে ভারতের বিরুদ্ধে বেশ চ্যালেঞ্জিং ছিল অস্ট্রেলিয়ার সেই সিরিজ।

জাস্টিন জানান, টেস্ট ম্যাচের আগে তিনি ও অধিনায়ক টিম পেইন ঠিক করেছিলেন বিরাটকে স্লেজিং করা হবে না। কারণ সেক্ষেত্রে বিরাট ব্যাট হাতে আরও ভয়ানক হয়ে উঠতে পারেন বলে আশঙ্কা করেছিলেন তারা। কিন্তু দ্বিতীয় টেস্টে টিম পেইন নিজে ভারত অধিনায়ককে স্লেজিং করা শুরু করেন। ‘আমার মনে আছে সেইদিন নিজেকে পাঞ্চিং ব্যাগের মতো মনে হচ্ছিল। আমাদের হাত যেন কেউ বেঁধে দিয়েছিল আর আমাদের মার সহ্য করতে হচ্ছিল। বিরাটের সেলিব্রেশন দেখে রাগ হচ্ছিল। কিন্তু আমাদের কিছু করার ছিল না’, বলেন ল্যাঙ্গার।

তিনি আরও বলেন, ‘আমরা সেই সময় সিরিজে এগিয়েছিলাম। কিন্তু বিরাট সেইদিন এমন মেজাজে ছিল যেন আমাদের শেষ করে দেবে। ফলে আমিও ছেলেদের বলি পাল্টা বিরাটকে একটু স্লেজ করতে। তবে কখনই সেটা কটূক্তি যেন না হয় সেটাও বলে দিয়েছিলাম। আমরা বিরাটকে কখনই কটূক্তি করতে চাই না। কিন্তু মাঝে সাঝে একটু খোঁচা দেওয়াই যায়।’

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here