news bengali

মহানগর ওয়েবডেস্ক: প্রতীক্ষার অবসান। অবশেষে দেশে ফিরলেন বিশ্বনাথন আনন্দ। বুন্দেশলিগা চেস লিগ খেলতে গত ফেব্রুয়ারিতে জার্মানি গিয়েছিলেন আনন্দ। কিন্তু বিশ্বব্যাপী লকডাউনের জন্য ফ্রাঞ্জ বেকেনবাওয়ার ও গার্ড মুলারের দেশে আটকে পড়েন চৌষট্টি খোপের সম্রাট।

আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধ থাকায় চেন্নাইতে ফিরতে পারেননি তিনি। শনিবার অর্থাৎ আজ তিন মাস পর নিজের দেশে ফিরলেন পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন দাবাড়ু। সেই মার্চ থেকে করোনা বিধস্ত জার্মানি থেকে ভারতে ফেরার চেষ্টা করছেন ভিশি। এর মধ্যেই অনলাইনে ফ্যানেদের সঙ্গে দাবা খেলে দেশের জন্য করোনা ত্রাণও সংগ্রহ করেন গ্র্যান্ডমাস্টার।
ভারতে চতুর্থ দফার লকডাউন শিথিল হওয়ার পর ধীরে ধীরে সীমিত সংখ্যক আন্তর্জাতিক বিমান ওঠা-নামা শুরু করেছে। যার ফলে দেশে ফিরতে পারলেন ভিশি।

ভিশির স্ত্রী অরুণা সংবাদসংস্থা পিটিআইকে জানান যে, শুক্রবার রাতে ফ্র্যাঙ্কফুর্ট থেকে এয়ার ইন্ডিয়ার বিমানে (এআই-১২০) উঠেছেন তিনি। শনিবার দিল্লি হয়ে বেঙ্গালুরু আসেন আনন্দ।

কর্ণাটক সরকারের নির্দেশিকা মেনে আগামী দু’সপ্তাহ কোয়ারেন্টাইনে থাকবেন ভিশি। অরুণাই জানিয়েছে, কোয়ারেন্টাইনে থাকার পর সন নিয়ম মেনেই চেন্নাই আসবে দেশের সর্বকালের সেরা দাবাড়ু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here