bengali news

মহানগর ওয়েবডেস্ক: করোনার হাত থেকে বাঁচবেন কীভাবে? সহজ উপায় বাতলে দিলেন বিজেপি ঘনিষ্ঠ পরিচালক বিবেক অগ্নিহোত্রী। এদিন তিনি ট্যুইট করে নোভেল করোনার হাত থেকে বাঁচার জন্য কিছু ঘরোয়া উপায় দিয়েছেন। যা আপাতত সোশ্যাল মিডিয়াতে আলোচনার বিষয় হয়ে উঠেছে। বিবেক ট্যুইটে জানিয়েছেন, ”হলুদ ও লেবু এই দুটি সাধারণ জিনিস করোনা ভাইরাসের হাত থেকে আমাদের বাঁচাতে পারে।”

সোশ্যাল মিডিয়াতে করোনার হাত থাকে বাঁচার জন্য এই অদ্ভূত নিদান দিয়েছেন বিবেক। যার জেরে তীব্র সমালোচনার মুখেও পড়েছেন পরিচালক। এর আগে কখনও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ করোনার হাত থেকে বাঁচার জন্য যোগ ব্যায়ামের পরামর্শ দিয়েছেন, আবার কখনও অসমের বিজেপি নেতা এই রোগের হাত থেকে বাঁচার জন্য গোমূত্র সেবনের কথাও বলেছেন। যার জন্য তীব্র সমালোচনার শিকার হতে হয়েছিল ওই বিজেপি নেতাদের। এবার সেই তালিকায় নাম উঠে এল বিজেপি ঘনিষ্ঠ পরিচালক বিবেক অগ্নিহোত্রীর।

করোনার জেরে গোটা বিশ্বে এখন ভয়াবহ পরিস্থিতি। চিনে নতুন করে আর এই রোগের আক্রান্তের সংখ্যা না বাড়লেও ইতালি, দক্ষিণ কোরিয়া, আমেরিকা ও ইরানে অবস্থা সঙ্কটজনক বলেই জানা গিয়েছে। ইতালিতে ইতিমধ্যেই মৃতের সংখ্যা ১০০০ ছাড়িয়েছে। বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ২৫ হাজারের বেশি। ইতিমধ্যেই কোভিড ১৯ ভাইরাসকে আন্তর্জাতিক মহামারী হিসেবে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)। এদিন সকালেই জানা গিয়েছে, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী’র শরীরেও এই রোগের উপসর্গ ধরা পড়েছে। ফলে তাঁর স্ত্রী’র থেকে প্রধানমন্ত্রীকে একেবারে আলাদা থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা। প্রধানমন্ত্রীর স্ত্রী সোফি জর্জিকেও একেবারে আইসোলেশনে রাখা হয়েছেন। খোদ প্রধানমন্ত্রীর স্ত্রী যেখানে এই ভাইরাসে আক্রান্ত হচ্ছেন, বাকিদের স্বাস্থ্য নিজেও উদ্বেগ তখন সব দেশেই তৈরি হচ্ছে।

ইতিমধ্যেই ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৭৩ হয়ে গিয়েছে। গত বুধবার করোনার লক্ষণ নিয়ে কর্ণাটকের কালবুর্গিতে মারা গিয়েছিলেন ৭৬ বছর বয়সী এক ব্যক্তি। তাঁর রক্তের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। সেই রিপোর্ট কর্তৃপক্ষের হাতে এসেছে। মৃত ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন কর্ণাটকের স্বাস্থ্য দফতরের কমিশনার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here