মহানগর ওয়েবডেস্ক: করোনাভাইরাস সংক্রমণ রুখতে দেশজুড়ে লাগু রয়েছে লকডাউন। এর ফলে প্রতিনিয়ত ক্ষতির মুখে পড়ছে দিন মজুর ও পরিযায়ী শ্রমিকরা। দু’বেলা নয় এখন তাদের কাছে মূল চিন্তা একবেলা খাদ্যের সংস্থান করা। এই কথা মাথায় রেখেই এগিয়ে এলেন রুপোলি পর্দার ‘মোদী’ অভিনেতা বিবেক ওবেরয়। এদিন তিনি জানিয়েছেন, একটি এনজিও–র সঙ্গে যুক্ত হয়ে দেশের মোট ৫ হাজার পরিযায়ী শ্রমিক ও দিন মজুরদের আর্থিক সাহায্য করবেন। শ্রমিকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি টাকা পাঠিয়ে তাদের পাশে দাঁড়াতে চাইছেন বিবেক।

 

এই বিষয়ে অভিনেতার বক্তব্য, “আমরা দেখছি, লকডাউনের এই পরিস্থিতিতে বহুদিন ধরে পরিযায়ী শ্রমিকরা আটকে রয়েছেন বিভিন্ন প্রান্তে। এমন অনেকেই রয়েছেন যাঁরা প্রয়োজনীয় জিনিস পাচ্ছেন না। পরিবার সন্তানদের খাবারের জন্য লড়ে যাচ্ছেন। আমি তাই এইরকম ৫ হাজার শ্রমিকের পরিবারের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।”

 

বিবেকের এই সিদ্ধান্তের সাধুবাদ জানিয়েছেন তার ফ্যানেরা। দেশজুড়ে করোনা সঙ্কটের থেকেও এখন কেন্দ্রীয় সরকারের কাছে মূল সমস্যা হয়ে দাঁড়িয়েছে পরিযায়ী শ্রমিকদের খাবার ও আর্থিক সাহায্যের বিষয়টি। সেই সময় বিবেকের এই পদক্ষেপ যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করেছে রাজনৈতিক মহলের একাংশ। অভিনেতা মুম্বই এর একটি এনজিও ‘সাথ’ (SAATH)– এর উদ্যোগে মিলিতভাবে সাহায্যের হাত বাড়িয়েছেন বলে জানা গিয়েছে। ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পাঠানোর প্রসঙ্গে বিবেক জানান, এতে করে ওই শ্রমিকরা নিজেদের খাদ্যসামগ্রী কেনার পর যে অর্থ বাকি থাকবে তার মাধ্যমে সংসারের অন্যান্য খরচ বহন করতে পারবেন।

 

বিবেক আপাতত বালাকোটে ভারতীয় বায়ুসেনার এয়ার স্ট্রাইকের ঘটনা নিয়ে ছবি বানাচ্ছেন। সেই ছবির চিত্রনাট্য কাজ শেষ হলেও লকডাউনের জন্য আপাতত শ্যুটিং শুরু করতে পারেননি অভিনেতা।

 

 

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here