amit shah

মহানগর ওয়েবডেস্ক: ‘ভোকাল ফর লোকাল’ সুরটা বাধা হয়ে গিয়েছে অনেক আগেই। স্বাধীনতা দিবসে লালকেল্লার ভাষণে তা আরও একবার স্মরণ করিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার মোদির ভাষণ এর অনেকখানি অংশ জুড়ে ছিল আত্মনির্ভর ভারতের কথা, দেশীয় পণ্যের কথা। শনিবার সেই সুরে সরব হয়ে উঠলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন অমিত শাহ বলেন, ভোকাল ফর লোকাল’ কে জীবনের মন্ত্র করে ভারত তথা বিশ্ব গঠনের পথে এগোতে হবে।

স্বাধীনতা দিবসে এদিন টুইট করে শুভেচ্ছা জানানোর পাশাপাশি অমিত শাহ লেখেন, ‘আজ ভারতে একজন নেতৃত্ব রয়েছে যার জীবনের লক্ষ্য ও সংকল্প ভারতকে জগত সভায় শ্রেষ্ঠ আসন দেওয়া।’ এর পাশাপাশি তিনি লেখেন, দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে ”ভোকাল ফর লোকাল’কে আমাদের জীবনের মন্ত্র করতে হবে। এবং শুধু মেক ইন ইন্ডিয়া নয়, মেক ইন ওয়ার্ল্ডের পথে এগিয়ে যেতে হবে।’ প্রধানমন্ত্রীর প্রসঙ্গ তুলে তিনি আরো বলেন, ‘লালকেল্লা থেকে আজ দেশের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী স্বনির্ভর ভারতের লক্ষ্যে ১৩০ কোটি দেশবাসীর শক্তি ও সংকল্পের কথা ব্যক্ত করেছেন। এখন সময় এসেছে বিশ্বকে নেতৃত্ব দেওয়ার যোগ্যতা, শিল্পীসত্তা এবং দক্ষতার সঙ্গে।’

এর পাশাপাশি লালকেল্লার মঞ্চ থেকে শনিবার ‘এক দেশ এক হেলথ কার্ড’এর ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই হেলথ কার্ডে দেশের প্রত্যেক নাগরিকের চিকিৎসা সংক্রান্ত সমস্ত তথ্য মজুদ থাকবে। সে প্রসঙ্গে অমিত শাহ বলেন, এক্ষেত্রে দেশের প্রত্যেক নাগরিকের একটি নিজস্ব ডিজিটাল স্বাস্থ্য নথি থাকবে। যেখানে তার স্বাস্থ্য সংক্রান্ত সমস্ত তথ্য জমা থাকবে। এবং ভারতবর্ষের যেকোনো প্রান্তে চিকিৎসা করতে এই পদ্ধতি ভীষণভাবে কার্যকর হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here