bibek

ডেস্ক: দু একটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া রাজ্যে দ্বিতীয় দফার ভোট মোটামুটি স্বাভাবিক। বৃহস্পতিবার কলকাতায় ফিরে সাংবাদিকদের এমনটাই জানালেন নির্বাচন কমিশনের তরফে নিয়োগ করা স্পেশাল পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে। তবে ভোটের সকালে দফায় দফায় উত্তপ্ত হয়ে ওঠে উত্তর দিনাজপুরের চোপড়া। সে প্রসঙ্গে সাংবাদিকদের দুবে জানান, যারা যারা ভোট দিতে পারেননি, আধাসেনার প্রহরায় তাঁদের ভোট কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে। কমিশনের এই সক্রিয়তার ছবি এদিন ফুটে উঠেছে সংবাদ মাধ্যমের ক্যামেরায়।

বৃহস্পতিবার সকালে দ্বিতীয় দফার ভোট গ্রহণ শুরু হওয়ার পর থেকেই উত্তপ্ত হয়ে ওঠে দার্জিলিং লোকসভা কেন্দ্রের অন্তর্গত উত্তর দিনাজপুরের চোপড়া এলাকা। ভোটারদের মারধোরের পাশাপাশি, বুথ দখল করে ভোটদানে বাঁধা দেওয়া হয়। ঘটনার জেরে অভিযোগ দায়ের করা হয় কমিশন ও পুলিশ পর্যবেক্ষকের কাছে। তাতে বিশেষ কাজ না হওয়ায় পথ অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। এরপরই তৎপর হয়ে ওঠে প্রশাসন। দুষ্কৃতীদের এলাকা ছাড়া করতে লাঠি ও কাদানে গ্যাস ব্যবহার করে র‍্যাফ। আটক করা হয় একাধিক দুষ্কৃতীকে।

পাশাপাশি, গোটা বিষয়টি কমিশনের নজরে আসার পরই পুলিশ প্রশাসনকে তৎপর হওয়ার নির্দেশ দেয় কমিশন। বলা হয়, যারা যারা ভোট দিতে পারেননি সেই সমস্ত ভোটারকে নিরাপত্তা দিয়ে যেন বুথ পর্যন্ত নিয়ে যাওয়ার ব্যবস্থা করে প্রশাসন। কমিশনের তরফে এই নির্দেশ আসার পরই এলাকার ভোটারদের পুলিশি নিরাপত্তা দিয়ে বুথে নিয়ে যাওয়ার সেই ছবি ধরা পড়ে সংবাদ মাধ্যমের ক্যামেরায়। পাশাপাশি, গ্রামবাসীদের তরফে জানানো হয় তাঁরা যদি ভোট দিতে না পারেন সেক্ষেত্রে পুনরায় ভোট গ্রহণের দাবি জানাবেন তাঁরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here