জলপরিদের কথা বলতে আসছে তথাগত’র ‘ভটভটি’

0
95

মহানগর ওয়েবডেস্ক: ‘ইউনিকর্ন’-এর মাধ্যমে টলিপাড়াতে বড় চমক দিয়েছিলেন তথাগত মুখার্জী। এবার তাঁর আগামী সিনেমাতেও রয়েছে ফ্যানটেসি ও রূপকথার ছোঁয়া। তথাগত মুখার্জী হাজির তাঁর আগামী সিনেমা ‘ভটভটি’ নিয়ে। কিন্তু কী এই ‘ভটভটি’ সেই বিষয়ে কিছুই জানা যায়নি এতদিন। দু’দিন আগেই সাংবাদিক সম্মেলন করে বোমাটি ফাটালেন পরিচালক-অভিনেতা। মূলত ঘরবাড়ি ছাড়া বাবা-মা হারা সন্তান ‘ভটভটি’। যে গঙ্গার ধারে এক বস্তিতে এসে উঠেছে ‘ভটভটি’ চড়ে। আসল নাম নেই তাঁর ‘ভটভটি’ তাঁর ডাক ও ভালো নাম। কিন্তু বাস্তব সমাজের মধ্যে মিশলেও তাঁর জগৎ-টা আলাদা একটু। সে গঙ্গার নীচের জগৎ-টাকে দেখতে পায়। সেখানকার জীবিত প্রাণীদের চেনে সে। চেনে এক জলপরিকে।

জলের নীচেও যে প্রাসাদ থাকতে পারে তা ‘ভটভটি’ শুনেছে তাঁর কাছের দুই মানুষ ডোমদাদা ও পাখিদির কাছে। কিন্তু বাস্তব নিয়ে মাথা ঘামাতে চাই না ‘ভটভটি’ তাঁর জগৎ শুধুমাত্রই ঘুরপাক খায় জলের নীচের প্রাসাদ, জলপরি ও সেখানকার জগৎ-টা। আর সেটাকেই বাস্তবে দেখতে পায় ‘ভটভটি’। কারণ ওই জলপ্রাসাদের রাস্তা খুলে যায় তাঁর জন্যই। আর সেখান থেকে বেড়িয়ে আসে এক জলপড়ি। আর তারপরেই জলপরির হাত ধরে ফ্যানটেসির জগৎ-এ চলে যায় ‘ভটভটি’। কিন্তু মানুষ হয়ে কী সেই ফ্যানটেসির জগৎ- মানিয়ে নিতে পারবে ‘ভটভটি’? তাঁর জন্য অপেক্ষা সিনেমার মুক্তির দিন।

এই সিনেমাতে অভিনয় করছে টলিপাড়ার নতুন জুটি ঋষভ বসু ও বিবৃতি চট্টোপাধ্যায়, দীপঙ্কর দে, মমতা শংকর, রজতাভ দত্ত, অনিবার্ণ চক্রবর্তী, দেবলীনা দত্ত মুখোপাধ্যায় ও তথাগত মুখোপাধ্যায়। পরিচালক নিজেই এই সিনেমার সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন বলে জানা গিয়েছে। সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন ময়ূখ ভৌমিক। ‘সামন্তরাল’, ‘সোয়েটার’ সিনেমার পর ফের প্রযোজনার আসনে অনিমেষ গাঙ্গুলি ও সৌম্য সরকার। ‘ভটভটি’ প্রযোজনা করেছে পিএসএস এন্টারটেইনমেন্ট ও প্রমোদ ফিল্মস। খুব শীঘ্রই শুরু হবে এই সিনেমার শ্যুটিং।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here