national news

মহানগর ওয়েবডেস্ক: আইন নিয়ে খেলা চালিয়েই যাচ্ছে নির্ভয়া কাণ্ডের দোষীরা। সবরকম চেষ্টা করে যখন ফাঁসি আটকাতে পারছে না, তখন তারা আবেদন জানিয়েছে আন্তর্জাতিক আদালতে। সেই সংবাদ পেয়ে দেশবাসী হতবাক। কিন্তু অবাক হওয়ার আরও কারণ দিয়ে দিল এই পিশাচরা। দিল্লির আদালতে আরও এক নতুন আবেদন করে নির্ভয়ার এক ধর্ষক জানাল, সে নাকি ঘটনার দিন দিল্লিতেই ছিল না! দোষী মুকেশ সিং-এর আইনজীবী এই আবেদন করে ফাঁসি রুখতে এখন প্রচণ্ড উদ্যোগ নিচ্ছেন। উল্লেখ্য, নির্ভয়ার দোষীদের ফাঁসির দিন ঘোষণা করা হয়েছে ২০ মার্চ।

গতকালই শীর্ষ আদালতের মৃত্যুদণ্ডের রায়কে চ্যালেঞ্জ করে আন্তর্জাতিক আদালতের দ্বারস্থ হয়েছেন নির্ভয়া দোষীদের আইনজীবী এপি সিং। আন্তর্জাতিক আদালতের কাছে তাঁর আর্জি মৃত্যুদণ্ড থেকে রেহাই দেওয়া হোক নির্ভয়াকাণ্ডের ধর্ষক ও খুনিদের। ৩ অভিযুক্ত পবন, বিনয় ও অক্ষয়ের আইনজীবী এই এপি সিং। আইনজীবীর জোরেই এখনও পর্যন্ত ৩ বার নির্ভয়া দোষীদের ফাঁসির তারিখ বদল করেছে দেশের আদালত। শেষবার তারিখ দেওয়া আদালতের তরফে তারিখ দেওয়া হয়েছে ২০ মার্চ ভোর সাড়ে ৫ টা। এর মাঝেই সোমবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়ে ফাঁসির রায় পুনর্বিবেচনার আর্জি জানায় মুকেশ। তবে তার সে আবেদন পত্রপাঠ খারিজ করে দেয় আদালত। এরই মাঝে সংবাদমাধ্যম সূত্রে জানা গেল শীর্ষ আদালতের রায়কে চ্যালেঞ্জ করে আন্তর্জাতিক আদালতের দ্বারস্থ হচ্ছেন ৩ দোষীর আইনজীবী এপি সিং।

কিছুদিন আগে মুকেশ সিং তার প্রাক্তন আইনজীবী বৃন্দা গ্রোভারের বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন তাঁকে ভুল পথে চালিত করার। সেই আবেদন খারিজ হওয়ার পর নতুন করে আইনজীবীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আবেদন করেছেন তিনি। তবে নির্ভয়া দোষীদের আইনজীবীর শীর্ষ আদালতকে ছাপিয়ে আন্তর্জাতিক আদালতে যাওয়ার বিষয়টি ইতিমধ্যেই সাড়া ফেলে দিয়েছে গোটা দেশে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here