ডেস্ক: দু’জনেই একই সাথে কাঁপিয়েছেন ক্রিকেট মাঠ, একইসাথে হৃদকম্পন বাড়িয়েছেন বাইশ গজের উল্টোদিকে থাকা তাবড় ব্যাটসম্যানদের, আর এখন ক্রিকেট মাঠ ছাড়ার বহুবছর পরেও প্রায় একই সাত ফের উঠে এসেছেন সংবাদের শিরোনামে। একজন সদ্য পাকিস্তানের সাধারণ নির্বাচনে জিতে প্রধানমন্ত্রীত্বের দৌড়ে সম্ভাব্য সব চাইতে উজ্জ্বলতম ব্যক্তি বিশ্বকাপ জয়ী পাক অধিনায়ক ইমরান খান এবং অপর জন পাক ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান পদে আসীন হতে চলা বিশ্বত্রাস পাক পেসার ওয়াসিম আক্রম। ক্রিকেট মাঠের পর রাজনীতির ময়দানেও জয়লাভ করায় আক্রমকে অভিনন্দন জানিয়েছেন তাঁর অধিনায়ক ইমরান খানও।

মূলতঃ এই দুই কিংবদন্তি ক্রিকেটারের হাত ধরেই ১৯৯২ বিশ্বকাপে বিশ্বজয় করেছিলেন পাক ক্রিকেটাররা। আর সেই বিশ্বজয়ী যুগলবন্দীর হাত ধরেই কি ‘বিশ্ব দরবারে’ ফের নতুন করে নিজের জায়গা তৈরী করে নিতে চাইছে পাকিস্তান? আক্রম এর পরিবার সূত্রে খবর, ‘পরবর্তী পিসিবি চেয়ারম্যানের পদে আসীন হবার ক্ষেত্রে অন্যান্যদের পিছনে ফেলে অনেকটাই এগিয়ে রয়েছেন এই পাক ‘স্যুইং কিং’।ইমরানের সাথে দীর্ঘ ৩৫ বছরের বন্ধুত্ব ওয়াসিমের। তাই দেশের সাথে পাক ক্রিকেটেরও এবার সময় হয়েছে অন্য উচ্চতায় পৌঁছনর।’

বর্তমানে পিসিবি চায়ারম্যান পদে রয়েছেন নজম শেঠি। ২০১৩-১৪ মরশুমে পাক ক্রিকেট বোর্ডের অন্তর্বতী চেয়ারম্যান পদে ছিলেন এই শেঠি। তারপর ২০১৪-এ শাহরিয়ার খান নির্বাচিত হন পিসিই চেয়ারম্যান হিসেবে। কিন্তু গত বছরই ফের ৩০তম পিসিবি চেয়ারম্যান হিসেবে বোর্ডেই দায়িত্বভার গ্রহণ করেন শেঠি। কিন্তু এবার ইমরান শেষ পর্যন্ত পাক প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলে পিসিবি চেয়ারম্যান হিসেবে শেঠির স্থানে পাক বোর্ডের চেয়ারম্যান হয়ে আক্রমের আসাটা হবে শুধুমাত্র সময়েরই অপেক্ষা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here