ডেস্ক: দেশের কয়েকটি এলাকায় ভীষণভাবে জলসঙ্কট দেখা দিয়েছে। ফলে সাধারণ মানুষের নাজেহাল অবস্থা। এই সঙ্কটের জেরে সিমলাতে আজ থেকে পাঁচ দিন অবধি সব সরকারি স্কুলগুলি বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রসাশন। গত কয়েকদিন ধরে সারা শহর তীব্র জলসঙ্কটের মুখোমুখি হয়েছে। এখানকার হোটেলের মালিকরা বুকিং পর্যন্ত বন্ধ রেখেছেন বাধ্য হয়ে। এই সঙ্কটের কারণে প্রশাসনকেই দায়ী করছেন সাধারণ মানুষ।

অন্যদিকে রাজস্থানের তাপমাত্রা ৪০ ডিগ্রির ওপর চলে গিয়েছে। সেখানকার মানুষ জলের ট্যাঙ্কিতে তালা মেরে রাখছে। পরিস্থিতি এতটাই শোচনীয় যে জলের ট্যাংকার আসার পর কে আগে জল নেবে সেই নিয়ে রীতিমতো মারপিট লেগে যাচ্ছে। রাজস্থানের আজমের শহরের জল চুরি রুখতে জলের ড্রামে তালা মেরে রাখা হচ্ছে। উত্তরপ্রদেশের কয়েকটি গ্রামের অবস্থা আরও খারাপ। বিশেষ করে শোনভদ্র এলাকায়। সেখানকার লোকেরা এক ফোঁটা জলের জন্য হাহাকার করছে। তীব্র গরমের ফলে মাটির নীচে জলস্তর আরও নেমে যাওয়ার ফলেই এই সমস্যা হচ্ছে বলে জানা গিয়েছে।

দেশের রাজধানীর নয়াদিল্লির অবস্থাও খুব একটা ভালো না। দিনকয়েক আগেই সুপ্রিম কোর্টের বিচারপতিরাও এই নিয়ে আশঙ্কা প্রকাশ করেছিলেন। গরম বাড়ার ফলে এখন অবস্থা আরও শোচনীয়। এখানেও তীব্র জলের অভাব চোখে পড়ছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here