kolkata news

Highlights

  • বাঁকুড়ার সারেঙ্গায় হুড়মুড়িয়ে ভেঙে পড়ল জলভর্তি ওভার হেড ট্যাঙ্ক
  • এলাকায় ছড়াল তীব্র আতঙ্ক
  • বছর দুই আগে বাঁকুড়ার সারেঙ্গা ব্লকে ট্যাঙ্কটি তৈরি হয়েছিল

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: বাঁকুড়ার সারেঙ্গায় হুড়মুড়িয়ে ভেঙে পড়ল জলভর্তি ওভার হেড ট্যাঙ্ক। এলাকায় ছড়াল তীব্র আতঙ্ক। আজ বিকেল ৫টা নাগাদ আচমকাই ওই ওভারহেড ট্যাঙ্ক ভেঙে পড়ে। বছর দুই আগে বাঁকুড়ার সারেঙ্গা ব্লকের গড়গড়িয়া ও বিক্রমপুর গ্রাম পঞ্চায়েতের একাংশে জল সরবরাহের জন্য জনস্বাস্থ্য কারিগরী দফতরের তরফে ওই ওভারহেড ট্যাঙ্ক নির্মাণ করা হয়।

আজ বিকেলে গ্রামের বাসিন্দারা বিকট শব্দ শুনতে পান। এরপরই গ্রামের লোকজন শব্দ শুনে গ্রামের পাশের ফাঁকা জমিতে গিয়ে দেখেন ট্যাঙ্কটির পিলারের একাংশ ভেঙে পড়ছে। তার থেকে ঝরে পড়ছে ইট, বালি, সিমেন্টের পলেস্তারা। এর কিছুক্ষণের মধ্যে পুরো ট্যাঙ্কটি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। জল ভর্তি ট্যাঙ্কটি হুড়মুড়িয়ে ভেঙে পড়ায় আতঙ্কে শুরু হয় ছোটাছুটি। ট্যাঙ্কের জলের তোড়ে ভেঙে যায় পার্শ্ববর্তী সীমানা পাঁচিল। আশপাশের জমি দিয়ে দ্রুত বেগে বয়ে যায় ট্যাঙ্কের জল। এই জল সরবরাহ বন্ধ হয়ে যাওয়ার ফলে সমস্যায় পড়বে সারেঙ্গা ব্লকের গড়গড়িয়া ও বিক্রমপুর গ্রাম-সহ বেশকিছু গ্রামের সাধারণ মানুষজন। যার বা যাদের কারণে এই দুর্ঘটনা ঘটলো তাদের উপযুক্ত শাস্তি দাবি করেছেন এলাকাবাসী।

এ ব্যাপারে বাঁকুড়ার বিজেপি সাংসদ সুভাষ সরকার রাজ্য সরকারকে তীব্র আক্রমণ করেছেন। তিনি বলেন, ‘এই সরকারের আমলে সব জায়গায় চলছে কাটমানি। যার জেরে এই ঘটনা ঘটেছে।’ জেলা সিপিএম নেতা অমিয় পাত্র রাজ্য সরকারের উদ্দেশে বলেন, ‘এমন হওয়ার ছিল। এবার এই সরকারটা ভেঙে পড়া দরকার।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here