আপনার হোয়াটসঅ্যাপে হামলা চালিয়েছে ‘এজেন্ট স্মিথ’! যে কোনও মুহূর্তে গায়েব হতে পারে তথ্য

0
7
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: বিভিন্ন সোশ্যাল সাইট খুললেই বিজ্ঞাপন আসাটা একেবারে সাধারণ একটা ব্যাপার। বিজ্ঞাপনের চাপে পড়ে সকলে অতিষ্ট হয়ে যায় বৈকি। কিন্তু একমাত্র সোশ্যাল ম্যাসেজিং অ্যাপ ‘হোয়াটসঅ্যাপ’-এই এখনও কোনও বিজ্ঞাপন বা পপ-আপ আসে না। কিন্তু এবার আসবে, কারণ আসছে ‘এজেন্ট স্মিথ’!

আজকের দিনে দাঁড়িয়ে হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন না এমন ব্যক্তি খুব কমই আছে।

সকলেই জানেন যে, হোয়াটসঅ্যাপে কোনওরকম বিজ্ঞাপন বা পপ-আপ আসে না। কিন্তু এখন সেই সমস্যা দেখা দেবে। আর যদি কেউ দেখেন মোবাইলে হোয়াটসঅ্যাপ চালু করলেই কি বিজ্ঞাপন আসছে, বা পপ-আপ দেখা দিচ্ছে, তাহলে সাবধান! আপনি ‘এজেন্ট স্মিথ’-এর নজরদারির অধীনে চলে এসেছেন। এই মুহূর্তে প্রায় ১.৫ কোটি হোয়াটসঅ্যাপ ব্য়বহারকারী আক্রান্ত এই এজেন্টের হানায়।

‘এজেন্ট স্মিথ’ হল একধরণের ভাইরাস যা টার্গেট করছে অ্যান্ড্রয়েড স্মার্টফোনগুলিকে। এতে আপনার কোনওরকম অনুমতি ছাড়াই এবং অজান্তে এই ভাইরাস ফোনে ঢুকে যাচ্ছে। হোয়াটসঅ্যাপ খুললেই চলে আসছে বিজ্ঞাপন, চলে আসছে পপ-আপ। তবে শুধুমাত্র ভারতে নয়, আমেরিকাতেও এই ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় সাড়ে ৩ লক্ষ ব্যবহারকারী। তবে বিশেষজ্ঞরা জানিয়েছে, এই ভাইরাস এখনও পর্যন্ত কোনও তথ্য পাচার করতে সক্ষম হয়নি। কিন্তু ভবিষ্যতে যে তা করতে পারবে না তার কোনও গ্যারেন্টি তারা দিতে পারছেন না। স্বভাবতই হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের মধ্যে চাপা আতঙ্কের সৃষ্টি হয়েছে। ধারণা করা হচ্ছে, আচমকা যখন এই ভাইরাস ফোনে ঢুকে পড়ছে, তাই যে কোনও মুহূর্তে ফোনের তথ্য পাচার হয়ে যেতেই পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here