national news

মহানগর ওয়েবডেস্ক: ২৪ থেকে ২৫ ফেব্রুয়ারি দু’দিনের ভারত সফরে আসছেন সস্ত্রীক ডোনাল্ড ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্টের আগমনের জেরে সেজে উঠেছে গুজরাতের আহমেদাবাদ। তবে এই ভারত সফরকে নিয়ে আগ্রহ কিছু কম নেই ডোনাল্ড ও তাঁর স্ত্রী মেলানিয়ার। তাঁদের ভারতে আমন্ত্রণ জানানোর জন্য বুধবার দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়ে টুইট করলেন আমেরিকার ‘ফার্স্ট লেডি’ মেলানিয়া ট্রাম্প।

পূর্ব ঘোষণা থাকলেও গত বুধবার ডোনাল্ড ট্রাম্প ও তাঁর স্ত্রী মেলানিয়া ট্রাম্পের ভারত আসার কথা টুইট করে জানিয়েছিলেন নরেন্দ্রে মোদী। ট্রাম্পের এই ভারত সফর ভারত-মার্কিন এক অন্য ইতিহাস তৈরি করবে বলেও জানান মোদী। প্রধানমন্ত্রীর সেই টুইটকে এদিন রিটুইট করে ট্রাম্পের স্ত্রী লেখেন, ‘আপনার আমন্ত্রনের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ নরেন্দ্র মোদী। এই মাসের শেষে দিল্লি ও আহমেদাবাদ সফরের জন্য আমরা অপেক্ষায় রয়েছি। ডোনাল্ড ট্রাম্প এবং আমি ভীষণ উত্তেজিত এই সফরকে নিয়ে। আমেরিকা ও ভারতের সম্পর্কে নিশ্চিতভাবে এক মাইলফলক তৈরি করবে এই সফর।’

অন্যদিকে, মার্কিন প্রেসিডেন্টের ভারত সফরকে কেন্দ্র করে সবটুকু দিয়ে সেজে উঠছে গুজরাতের আহমেদাবাদ। তবে সেখানে বেধেছে এক বিতর্ক। আহমেদাবাদে বিমান থেকে নামার পর যে পথ ধরে ট্রাম্প সভাস্থলে আসবেন সে পথের পাশে রয়েছে অন্তত ৫০০ ঝুপড়ি। বস্তিবাসীদের দুর্দশা যাতে ট্রাম্পের চোখে না পড়ে তা নিশ্চিত করতে তৎপর হয়ে উঠেছে আহমেদাবাদ পুর নিগম। রাস্তার পাশে প্রায় অর্ধ কিলোমিটার দীর্ঘ এলাকা জুড়ে তৈরি করা হচ্ছে ৭ ফুট উঁচু পাঁচিল। যার জেরে ট্রাম্পের নজরের বাইরে থাকবে ভারতের বস্তিবাসীদের দুর্দশার ছবিটা। যা নিয়ে ইতিমধ্যে শুরু হয়েছে বিতর্ক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here