kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: একাধিক রিপোর্ট বলছে গোটা এশিয়া মহাদেশের মধ্যে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ভারত। করোনাভাইরাস পরিস্থিতি দেশে আরো উদ্বেগ বাড়াচ্ছে দিন দিন। বিরোধীরা কেন্দ্রীয় সরকারের পদক্ষেপ নিয়ে সমালোচনা করেই চলেছে। ঠিক এই সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসায় পঞ্চমুখ প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি মনে করেন, এই মুহূর্তে প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদীকে পেয়ে তিনি ভাগ্যবান।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে তিনি জানান, বর্তমানে এই করোনাভাইরাস পরিস্থিতির সবচেয়ে বেশি চ্যালেঞ্জিং। বিগত ছয় বছরে এইরকম কঠিন সময়ের মধ্যে পড়তে হয়নি। কিন্তু ভারত এবং দেশবাসীর খুব ভাগ্যবান যে তারা এমন এক নেতা পেয়েছেন যিনি এই কঠিন সময়ে থেকে জনগণকে বের করে আনতে পারেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সময়মতো সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা না থাকলে ভারতের অবস্থা আরো বেশি খারাপ হতো এতদিনে। আমেরিকার কী অবস্থা তা দেখলেই বোঝা যায়। এই প্রসঙ্গেই রাজনাথ বলেন, ভারতবাসী ভাগ্যবান যে তারা নরেন্দ্র মোদীকে প্রধানমন্ত্রী হিসাবে পেয়েছে। 

একইসঙ্গে দ্বিতীয় মোদী সরকারের প্রথম বছর সম্পন্ন হওয়ার প্রেক্ষিতে রাজনাথ সিং বলেন, এই সরকার একাধিক বড় সিদ্ধান্ত নিতে সক্ষম হয়েছে। যার মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য, চিফ অফ ডিফেন্স স্টাফ গঠন। ভারতের প্রতিরক্ষা ক্ষেত্রে এক বিশাল বড় পদক্ষেপ। এছাড়া সরকার মেক ইন ইন্ডিয়া প্রকল্পে আরও জোর দিচ্ছে এবং প্রতিরক্ষা ক্ষেত্রেও তার প্রয়োগ চালাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here