শীর্ষ আদালতের রায়ে আমরা সন্তুষ্ট নই, অযোধ্যার লড়াই চলবে: সুন্নি ওয়াকফ বোর্ড

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: দীর্ঘ সাত দশকের বিড়ম্বনা কাটিয়ে শনিবার অযোধ্যা মামলার রায় ঘোষণা করেছে দেশের শীর্ষ আদালত। যেখানে বিতর্কিত জমির ২.৭৭ একর তুলে দেওয়া হয়েছে রামলালাকে। এবং সেখানে মন্দির গড়ার জন্য ট্রাস্ট গঠন করারও নির্দেশ দেওয়া হয়েছে, পাশাপাশি ৫ একর জমিতে মসজিদ গঠন করারও নির্দেশ দেওয়া হয়েছে সুন্নি ওয়াকফ বোর্ড। তবে আদালতের এই রায়কে সম্মান জানালেও সিদ্ধান্তে কোনও ভাবেই সন্তুষ্ট নয় অযোধ্যার বিতর্কিত জমি মামলার বিরোধী পক্ষ সুন্নি ওয়াকফ বোর্ড। রায় ঘোষণার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনটাই জানিয়ে দিলেন মুসলিম ল বোর্ডের আইনজীবী জাফর ইয়াব জিলানি।

শনিবার সকালে রায় ঘোষণার ঠিক ৩০ মিনিটের মধ্যেই নিজের প্রতিক্রিয়া পেশ করেন জাফর ইয়াব জিলানি। তিনি বলেন, ‘রায়ের কোনও কোনও অংশ খুবই সন্তোষজনক। যেমন শরিয়ত আইন অনুযায়ী, মন্দির কখনও উপহার হিসাবে দেওয়া যায় না বা কারও থেকে উপহার হিসাবে নেওয়া যায় না। ১৫২৮ সালে বাবরের সেনাপতি মীর বাকি অযোধ্যায় মসজিদ নির্মাণ করেছিলেন। পুরাতত্ত্ব বিভাগের রিপোর্ট দেখে তা নিয়ে প্রশ্ন তুলেছে সর্বোচ্চ আদালত। একইসঙ্গে মন্দিরের জন্যয় ৫ একর জমি অন্যত্র দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আর এখানেই আমাদের অসন্তোষের বিষয়।

তাঁর কথায়, আদালত তার রায়ে ওই বিতর্কিত জমিতে আমাদের কোনও অধিকার দেয়নি। সুতরাং প্রশ্ন হল আমাদের পরবর্তি পদক্ষেপ কি হবে? এই বিষয়ে এখন সর্বোচ্চ আদালতে রিভিউ পিটিশন দাখিল করার সুযোগ রয়েছে আমাদের যদিও রায়ের প্রতিলিপি এখনও হাতে পাইনি আমরা। সেটি আশার পরই সিদ্ধান্ত নেওয়া হবে। আমাদের আইনজীবী রাজীব ধাওয়ান সহ অন্যান্যদের মতামতও নেওয়া হবে। তারপরই নেওয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত। তবে এখন সবচেয়ে প্রয়জনিয় বিষয় হল শান্তি বজায় রাখা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here