টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখেই প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত: কোহলি

0
389
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: রবিবাসরীয় রাতে দক্ষিণ আফ্রিকার কাছে অসহায় আত্মসমর্পণের পর সমর্থকরা টসে জিতে ভারতের প্রথমে ব্যাট করা নিয়ে প্রশ্ন তোলা শুরু করে দিয়েছেন। তবে সেই সবকে গুরুত্ব দিতে রাজি নন ভারত অধিনায়ক বিরাট কোহলি। সাফ জানালেন, আগামী বছর আয়োজিত হতে চলা টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত। আর আগামী টি-২০ সিরিজেও এই ধরনের পরীক্ষা-নিরীক্ষা করা চালিয়ে যাবে দল।

রবিবার ভারতীয় দলে অনেক ক্রিকেটারই অলরাউন্ডার ছিলেন। যদিও নয় নম্বর পর্যন্ত ব্যাটসম্যান থাকা সত্ত্বেও প্রোটিয়া বোলিংয়ের সামনে ধসে পড়ে ভারতীয় ব্যাটিং লাইন আপ। একমাত্র শিখর ধাওয়ান (২৫ বলে ৩৬) আর কেউ সেভাবে রানই করতে পারেননি। প্রোটিয়া বোলারদের দাপটে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান করে ভারত। জবাবে ব্যাট করতে নেমে ১৯ বল বাকি থাকতে এক উইকেট খুইয়ে প্রয়োজনীয় রান তুলে নেয় দক্ষিণ আফ্রিকা।

ম্যাচের শেষে ভারত অধিনায়ক জানান, ‘টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখেই প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত। আগামী দিনেও আমরা এই নীতিতে খেলা চালিয়ে যাব। বিশ্বকাপের সময় তো সবসময় পরে ব্যাট করতে পারব না। ফলে আমাদের এখন থেকেই সব ধরনের পরিস্থিতির জন্য তৈরি থাকতে হবে।’

‘এমন অনেক ম্যাচ খেলব, যেখানে হয়তো ফল আমাদের প্রত্যাশা মতো হবে না। এই ম্যাচে দক্ষিণ আফ্রিকা ভাল বল করেছে। আমরা সেইভাবে পারফর্ম করতে পারিনি, তাই হেরেছি’, যোগ করেন ভিকে।

কোহলি আরও বলেন, ‘টি-২০ ক্রিকেটে পড়ে ব্যাট করে রান তাড়া করা কিছুটা হলেও সহজ। ওয়ানডেতে অবশ্য অনেকটাই সমান। বোলাররা ভাল স্পেল করলে আগে ব্যাট করেও জেতা সহজ। কিন্তু টি-২০ ক্রিকেটে সময় কম বোলারদের হাতে। যদিও এই হার নিয়ে খুব একটা চিন্তিত নই। খেলোয়াড়রাও আশা করি খুব একটা হতাশায় ভুগবে না। দলের সকলে ঘরোয়া ক্রিকেটে ভাল পারফর্ম করেছে। ফলে আমরা ঘুরে দাঁড়ানোর ব্যাপারে আত্মবিশ্বাসী।’

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here