kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: চারদিনের সফরে এখন উত্তরবঙ্গে আছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল শিলিগুড়িতে উত্তরবঙ্গ উৎসবের সূচনার পর আজ আলিপুরদুয়ারের ফালাকাটায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি গণবিবাহের অনুষ্ঠানে যোগ দেন। সেখানে ৪৫০ জোড়া তরুণ-তরুণীর গণবিবাহ অনুষ্ঠিত হয়। মুখ্যমন্ত্রী সেখানে গিয়ে নবদম্পতিদের হাতে উপহার তুলে দেন। এরপর তিনি আদিবাসীদের সঙ্গে নাচের তালে পা মেলান।

​গতকালকের মতো আজও মুখ্যমন্ত্রী বিজেপিকে তীব্র নিশানা করে আক্রমণ করেন। ফালাকাটার সভামঞ্চ থেকে আজ তিনি বলেন, ‘ভোটের আগে এসেছিল বিজেপি বলেছিল এখানে বাগান খুলবে। ভোট মিটলেই পালিয়ে যায়। চা বাগান আর খোলা হয় না। আগেরবার যে বাগানগুলি খোলার প্রতিশ্রুতি দিয়েছিল, সেগুলি কি খুলেছে? ওরা কোনও কাজ করে না। শুধু কুৎসা করে বেড়ায়। আমরা বাগান খুলেছি। চা শ্রমিকদের পাট্টা দিয়েছি।‘ ​আজকের সভা থেকে মুখ্যমন্ত্রী আরও বলেন, আজ এখানে যারা বিবাহবন্ধনে আবদ্ধ হলেন, তাঁরা আমাদের গর্ব। তাদের সবাইকে আমি আমার অভিনন্দন জানাই।

​এদিন ফালাকাটা সভামঞ্চ থেকে একাধিক সরকারি প্রকল্পের বেশ কিছু সুবিধা-সরাসরি উপভোক্তাদের হাতে তুলে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই মঞ্চ থেকেই তিনি চা বাগানের শ্রমিকদের হাতে জমির পাট্টা তুলে দেন। তারপর চা বাগান ইস্যু নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপিকে তীব্র আক্রমণ করেন। বলেন, ‘ভোটের আগে ওরা বলেছিল সাতটা চা বাগান খুলে দেবে। তার একটা ওরা খোলেনি। আমরাই বরং ৯টা চা বাগান খুলে দিয়েছি। ওরা শুধু প্রতিশ্রুতি দেয়। আর ভোট মিটে গেলে পালিয়ে যায়। ওরা শুধু কুৎসা আর অপপ্রচার করে। মানুষ এর জবাব দেবে।‘

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here