‘ভারতের বিরুদ্ধে ‘হাফ চান্স’ও কাজে লাগাতে হবে’, যুদ্ধের দামামা বাজিয়ে দিলেন কিউয়ি তারকা ফার্গুসন

0
192

মহানগর ওয়েবডেস্ক: বিশ্বকাপের শুরুটা দুর্দান্ত ভাবে করেছে বিরাট কোহলির নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। প্রথমে দক্ষিণ আফ্রিকা ও তারপরে অস্ট্রেলিয়া, দুই প্রবল শক্তিশালী দলকে বেশ সহজভাবেই হারিয়েছে মেন ইন ব্লু। বৃহস্পতিবার ট্রেন্ট ব্রিজে ভারতের সামনে কিউয়ি চ্যালেঞ্জ। ভারতের মতোই এখনও বিশ্বকাপে অপরাজিত নিউজিল্যান্ডও। তিনে তিন করে তারা এখন পয়েন্ট টেবিলের শীর্ষে।

তবে প্রথম তিন ম্যাচে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তানের মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড। সেই অর্থে কোনও বড় দলের মুখোমুখি এখনও তাদের হতে হয়নি। তবে আগামী কাল ভারতের বিরুদ্ধে বেশ কড়া লড়াই ব্ল্যাক ক্যাপসদের। তাই ভারতের বিরুদ্ধে ‘হাফ চান্স’ও কাজে লাগাতে চান কিউয়ি ফাস্ট বোলার লোকি ফার্গুসন। ভারতকে থামাতে হলে টপ অর্ডার ব্যাটসম্যানদের আগে আউট করতে হবে, দাওয়াই লোকির।

‘বিরাট কোহলি বা রোহিত শর্মা বিশ্বমানের ব্যাটসম্যান। শুরু থেকেই ওদের বিরুদ্ধে চাপ তৈরি করতে হবে আর সব সুযোগের সদ্ব্যবহার করতে হবে, এমনকি হাফ চান্সও’, বলেন ফার্গুসন।

তিনি আরও বলেন,

‘ভারতীয় দলে সেরা খেলোয়াড়রা রয়েছে। তাই ওরা বিশ্বের অন্যতম সেরা দল। ইংল্যান্ডের মাটিতে এখনও আমরা তাদের বিরুদ্ধে খেলিনি। লড়াইটা সহজ হবে না।’

চলতি বিশ্বকাপে নতুন এক স্ট্র্যাটেজিতে খেলতে দেখা যাচ্ছে বিরাট কোহলির ভারতকে। প্রথম পাওয়ার প্লেতে একেবারেই তাড়াহুড়োর পথে হাঁটছে না ভারতের ওপেনিং জুটি। কিন্তু ক্রিজে একবার জমে যাওয়ার পর ব্যাটে ঝড় তুলছেন শিখর, রোহিত, কোহলিরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দশ ওভারে মাত্র ৪১ রান করে ভারত। সেখানে শেষ দশ ওভারে ওঠে ১১৬ রান। ‘ভারত দেখিয়েছে যে তারা কতটা ধৈর্য ধরে ক্রিকেট খেলতে পারে। কিন্তু আমাদের লক্ষ্য শুরু থেকেই উইকেটের জন্য ঝাঁপানো। তাতে যদি কেউ একটু বেশি রান দিয়ে দেয়, সেটাতেও সমস্যার কিছু নেই। কিন্তু শুরু থেকেই আমাদের আক্রমণের রাস্তায় হাঁটতে হবে’, বলেন লোকি। উল্লেখ্য, ওয়েলসের কার্ডিফে প্রথম প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হারতে হয়েছিল ভারতকে।

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here