যে জম্মু কাশ্মীরের শান্তি ভাঙতে আসবে তাকে শেষ করে দেব! ‘লাস্ট ওয়ার্নিং’ সেনার

0
840

মহানগর ওয়েবডেস্ক: জম্মু কাশ্মীর থেকে ধারা ৩৭০ রদ করার পর থেকে তেলে বেগুনে জ্বলে রয়েছে পাকিস্তান। সাহায্যের আশায় ইমরান খান যেখানেই যাচ্ছেন, সেখান থেকে খালি হাতেই ফিরতে হচ্ছে তাঁকে। আর কোনও উপায় না পেয়ে ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক শেষ শেষ করতে চাইছে ইসলামাবাদ। বাণিজ্য বন্ধের পাশাপাশি সমঝোতা এক্সপ্রেস চালানোও বন্ধ করে দিয়েছে তারা। দোসর হিসেবে আবার আইএসআই ও পাকিস্তানের একাধিক জঙ্গি সংগঠন নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে ভারতের একাধিক শহরে বড়সড় জঙ্গি হামলার পরিকল্পনা করছে। গোয়েন্দা সূত্রে এমনই খবর মিলেছে। যার পরই পাকিস্তানকে নিশানায় নিয়ে চরম আক্রমণ শানিয়েছে ভারতীয় সেনা।

বৃহস্পতিবার গোয়েন্দা দফতরের সতর্কবার্তা জারি হওয়ার পর থেকেই নিরাপত্তার বাঁধন আরও আঁটসাঁট করেছে ভারতীয় সেনা। এই মুহূর্তে উপত্যকায় ৪০ হাজারের বেশি আধাসেনা মোতায়েন করা রয়েছে। আর কঠোর নিরাপত্তা বেষ্টনীর মধ্যেই ভারতীয় সেনার লেফটন্যান্ট জেনারেল কবলজিৎ সিং ঢিলন কড়া বার্তা দিয়েছেন পাকিস্তানকে। নতুন করে হামলার ছক করা হচ্ছে, এই খবর শোনার পরই তিনি বলেন, কেউ যদি শান্তি ভাঙার চেষ্টা করতে আসে তাকে আমরা শেষ করে দেব।


সেনা বাহিনীর তরফে টুইটারে পোস্ট করা একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে লেফটন্যান্ট জেনারেলকে এই কথা বলতে। তাঁকে বলতে শোনা যায়, ‘পাকিস্তান এবং পাক সেনা সর্বদা কাশ্মীর উপত্যকার শান্তি ভঙ্গ করতে চায়। কাশ্মীরের কিছু ঘটনা নিয়ে সম্প্রতি পাকিস্তান প্রকাশ্যে হুঁশিয়ারিও দিয়েছে। তা সত্ত্বেও আমরা শান্ত রয়েছি। কিন্তু যদি কেউ ইচ্ছাকৃতভাবে শান্তি ভাঙতে আসে তবে ছেড়ে কথা বলবো না। যে আসবে তাকে শেষ করে দেব।’ প্রসঙ্গত, ৩৭০ ধারা বিলুপ্তির পর পাক সংসদে দাঁড়িয়ে ইমরান খান বলেছিলেন, এবার পুলওয়ামার মতো আরেকটা ঘটনা ঘটবে। তারপরই জঙ্গি হামলার সতর্কতা জারি হয় দেশজুড়ে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here