kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের পর থেকে বিরোধীরা একাধিকবার অভিযোগ করে আসছে যে, উপত্যকায় অশান্তির পরিবেশ রয়েছে। অগণতান্ত্রিকভাবে এই সিদ্ধান্ত নিয়েছে মোদী সরকার। কিন্তু সরকারের পক্ষ থেকে সমস্ত অভিযোগ অস্বীকার করে জানানো হয়েছে, কাশ্মীর শান্ত। এই প্রেক্ষিতেই বিরোধীদের আক্রমণ শানালেন কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আটাওয়ালে। বললেন, যারা ৩৭০ ধারা বিলোপের বিরোধিতা করছে তাদের পাকিস্তানে চলে যাওয়া উচিত!

কেন্দ্রীয় মন্ত্রীর কথায়, ‘জম্মু-কাশ্মীরের মানুষ সন্ত্রাস বা অত্যাচার চান না। যবে থেকে ৩৭০ ধারা বিলোপ হয়েছে তার পর থেকে উপত্যকায় কোনও অশান্তকর ঘটনা ঘটেনি। যারা এই ধারা বিলোপের বিরোধিতা করছেন তাদের উচিত সোজা পাকিস্তানে চলে যাওয়া। আমরা কাশ্মীরের উন্নয়ন চাই, উন্নতি চাই। বিজেপি এই নিয়ে একটি শক্তিশালী পদক্ষেপ নিয়েছে।’ মন্ত্রী আরও বলেন, ‘জম্মু-কাশ্মীর তো ভারতের অংশ বরাবরই ছিল, এবার পাক অধিকৃত কাশ্মীরের দখলও একদিন নিয়ে নেবে। ওটাই আমাদের স্বপ্ন।’

উল্লেখ্য, কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর কাশ্মীর নিয়ে এক মন্তব্যকে হাতিয়ার করে পাকিস্তান রাষ্ট্রপুঞ্জে চিঠি লিখেছিল। সেই নিয়ে দেশে ব্যাপক হইচই পড়ে যায়। বিজেপি তরফে থেকে জানানো হয়, কংগ্রেস পাকিস্তানের হয়ে কথা বলছে, যা নিয়ে ইতিমধ্যেই ছিছিক্কার পড়ে যায় দেশজুড়ে। সেই পরিপ্রেক্ষিতে রাহুল গতকাল ট্যুইট করে কাশ্মীর সম্পর্কে নিজের মত স্পষ্ট করেন। কিন্তু বিজেপি যে কংগ্রেসকে বিঁধতে কোনও ত্রুটি রাখছে না তা পরিস্কার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here