Home Featured একাধিক জেলায় বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা, আগামী কয়েক ঘন্টায় দুর্যোগ একাধিক জেলায়!

একাধিক জেলায় বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা, আগামী কয়েক ঘন্টায় দুর্যোগ একাধিক জেলায়!

0
একাধিক জেলায় বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা, আগামী কয়েক ঘন্টায় দুর্যোগ একাধিক জেলায়!
Parul

মহানগর ডেস্ক: সপ্তাহের প্রথম দিনেই আকাশের মুখ ভার। বেলা গড়াতে না গড়াতেই আকাশে মেঘের আস্তরণ। কোথায় কোথায় ছিটেফোঁটা বৃষ্টি হওয়ার খবর মিলেছে। আগামী কয়েক ঘন্টায় আবহাওয়া আদৌ পরিবর্তন হচ্ছে না বলেই জানানো হয়েছে আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে।

আবহাওয়া দফতরের পক্ষ থেকে বলা হয়েছে, আগামী দুই থেকে তিন ঘন্টার মধ্যে বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, হুগলি, পূর্ব বর্ধমান, মুর্শিদাবাদে। এছাড়াও এই একই পূর্বাভাস জারি করা হয়েছে হাওড়া, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর ও বীরভূমের ক্ষেত্রে।

হাওয়া অফিস জানাচ্ছে যে, কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ক্রমশই বৃদ্ধি পাচ্ছে। ফলে আর্দ্রতাজনিত অস্বস্তিও বাড়বে। দুপুরে গলদঘর্ম অবস্থা হবে শহরবাসীর। যদিও দু’এক পশলা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাসও রয়েছে। মঙ্গলবার থেকে বৃষ্টির পরিমাণ সামান্য বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। দক্ষিণের পাশাপাশি উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বৃষ্টির পরিমাণ বাড়বে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে। উপরের দিকের ৫ জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতেও বিক্ষিপ্তভাবে দু’এক জায়গায় অতি ভারী বৃষ্টি হতে পারে। মাঝারি বৃষ্টি হবে মালদা ও উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। সোম ও মঙ্গলবার বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here