news bengali

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতায় মেঘলা আকাশ। কয়েক দফায় বৃষ্টির সম্ভাবনা। বাতাসে প্রচুর জলীয় বাষ্প থাকায় আদ্রতা জনিত অস্বস্তি থাকবে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.১ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৫ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮১ থেকে ৯৭ শতাংশ। গত ২৪ ঘন্টায় শহরে বৃষ্টিপাতের পরিমাণ ৩১.৮ মিমি।

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের নিম্নচাপ ক্রমশ সরে উত্তর ওড়িশায় অবস্থান। সক্রিয় মৌসুমী অক্ষরেখা ওড়িশার নিম্নচাপ এলাকা দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এর প্রভাবে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। এর ফলেই বৃষ্টি রাজ্যে।

নিম্নচাপ এর প্রভাবে বিক্ষিপ্ত বৃষ্টি গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। ওড়িশা সংলগ্ন জেলাতে বৃষ্টির পরিমাণ বেশি । দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা। কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে দিনভর কয়েক দফার বৃষ্টি। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম ,মুর্শিদাবাদ ও পশ্চিম বর্ধমানে। আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা।

উত্তরবঙ্গেও বিক্ষিপ্ত ভারী বৃষ্টি কোচবিহার ও আলিপুরদুয়ারে। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে । বুধবার থেকে বৃষ্টি বাড়বে দার্জিলিং কালিম্পং-এ।

বৃহস্পতিবার থেকে ফের অতিভারী বৃষ্টির সম্ভাবনা কোচবিহার ও আলিপুরদুয়ারে। ভারী বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়িতে।সপ্তাহান্তে অতিভারী বৃষ্টির আশঙ্কা উত্তরবঙ্গে।বুধবার থেকেই প্রবল বর্ষণের সম্ভাবনা আসাম ও মেঘালয় সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here