রবিবারীয় বৃষ্টি ডোবাবে শেষবেলার কেনাকাটা? হাওয়া অফিসের আভাসে চিন্তার মেঘ

0
454
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: আর হাতে সময় নেই৷ রবিবারের ছুটিতে পুজোর কেনাকাটা না করলেই নয়৷ কিন্তু বৃষ্টি চোখ রাঙাচ্ছে৷ শনিবার দুপুরেই কলকাতার আকাশে কালো করে এসেছে মেঘ। হালকা বৃষ্টিও হয়েছে এক পশলা। আর আবহাওয়া দফতরের পূর্বাভাস হল রবিবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গে দু-একটি জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে আর্দ্রতাজনিত অস্বস্তি সামান্য ভোগাবে। তাপমাত্রাও সামান্য বাড়বে।

এদিকে, আগামী ২৪ সেপ্টেম্বর পূর্ব মধ্য বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে। এর ফলে বুধবার থেকে শুক্রবার পর্যন্ত পশ্চিমবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে পশ্চিমবঙ্গের উপকূলে মৎস্যজীবীদের জন্য কোন সতর্কবার্তা নেই। শনিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। শুক্রবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৯ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে বেশি। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ৬৩ থেকে ৯৫ শতাংশ। বৃষ্টি হয়েছে ৩১ মিলিমিটার।

এবার বর্ষা দেরিতে এসেছে৷ হাওয়া অফিসের কর্তারা বলছেন, বর্ষা যাবে দেরিতে৷ অনেকে আবার রসিকতা করে বলছেন, পুজোয় নতুন জামার সঙ্গে রেনকোট রেডি রাখুন৷ পুজোয় কিনা রেনকোট পরে প্যান্ডেল হপিং! জাস্ট নেওয়া যায় না৷ কিন্তু ঘরে বসে থাকা! সেটাই বা কী মানা যায়?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here