ডেস্ক:প্রতিদিনই প্রায় শীতের রেকর্ড ভেঙে চলেছে। গতকালের চেয়ে আজ বেশি ঠাণ্ডা পড়েছে বলে জানা গিয়েছে। তাপমাত্রা প্রায় অনেকটাই কমে গিয়েছে। শহরজুড়ে ঠাণ্ডা হাওয়া বইছে। কলকাতার আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৭ ডিগ্রি যা স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি কম। গতকাল তাপমাত্রা ছিল ১৪ ডিগ্রি। হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, কলকাতায় আজ শীতলতম দিন। রাতের দিকে ঠাণ্ডা আরও বাড়তে পারে। তবে শুধু শহরেই নয় শীতের আমেজ রয়েছে জেলাগুলিতেও। জেলাতেও তাপমাত্রা প্রায় কমছে।

গতকালের চেয়ে রবিবার জেলার প্রত্যেকটি জায়গায় কমেছে তাপমাত্রা। বর্ধমান ও আসানসোলে গতকাল যা ১৫ ডিগ্রিতে ছিল ছুটির দিনে তা ১২ ডিগ্রির আশে পাশে ঘোরাফেরা করছে। তবে শুধু বর্ধমানই নয় পুরুলিয়া বাঁকুড়া এবং বীরভূমেও তাপমাত্রা ১১ ডিগ্রির কাছাকাছি রয়েছে।

আবহাওয়া সূত্রে জানানো হয়েছে, জলপাইগুড়িতে খুব একটা বেশি ঠাণ্ডা পড়বে না। তাপমাত্রা ১৭ ডিগ্রির কাছাকাছি থাকবে। কলকাতা এবং জেলেগুলিতে শীতের আমেজ থাকলেও তা বেশিদিন দীর্ঘস্থায়ী হওয়ার সম্ভাবনা নেই। পারদ বাড়বে এবং কমবেও। অবশ্য, দক্ষিণ-পূর্ব গঙ্গোপসাগরের দিকে নিম্নচাপ সৃষ্টি হওয়ায় পুরোপুরি শীতের আমেজ আসতে দেরি হয়েছে। তবে ১৫ ডিসেম্বরের পর থেকেই শহরে ঢুকবে শীত এবং তাপমাত্রা আরও কমবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here