kolkata bengali news

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতাতে বিকেলের পর আজ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা সঙ্গে ঝড়ো হাওয়া বইতে পারে। কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.৪ ডিগ্রী সেলসিয়াস । গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৯ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮৩ থেকে ৯৮ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে ৩.৬ মিলিমিটার।

দক্ষিণবঙ্গের ৮ জেলায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর হাওড়া হুগলি নদীয়া মুর্শিদাবাদ।এই জেলাগুলিতে বিকেল বা সন্ধ্যের পর ঝড় বৃষ্টির সম্ভাবনা। ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝড় ও সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের ৮ জেলায়।

দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু দক্ষিণ বঙ্গোপসাগর এর অধিকাংশ এলাকা জুড়ে অবস্থান করছে।আগামী ৪৮ ঘণ্টায় মালদ্বীপ ও কমোরিন এলাকা অতিক্রম করবে এই মৌসুমী বায়ু। মৌসুমী বায়ু আন্দামান-নিকোবর ছাড়িয়ে যাবে আগামী ২৪ ঘন্টায়। শ্রীলংকা পেরিয়ে পয়লা জুন এর মধ্যেই ঢুকে পড়বে মূল ভারতের ভূখণ্ডে। আবহাওয়াবিদদের অনুমান দক্ষিণ-পূর্ব আরব সাগরে তৈরি হচ্ছে নিম্নচাপ যার টানেই বর্ষা ঢুকে পড়বে মূল ভারতের ভূখণ্ড কেরলে। পয়লা জুন নির্ধারিত সময়েই বর্ষা ঢুকে পড়বে কেরলে এমনটাই অনুমান আবহাওয়াবিদদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here