বৃষ্টি দিয়ে শুরু সপ্তমীর সকাল, নবমী থেকে আরও ভোগান্তির আশঙ্কা

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: সূর্যোদয়, নবপত্রিকার স্নান৷ এরসঙ্গে বৃষ্টির দাপট৷ সপ্তমীর সকালে সবে রাস্তায় পা বাড়ানোর প্রস্তুতি চলছে৷ আচমকা বৃষ্টি৷ সপ্তমীর সকালে মুষলধারে বৃষ্টিতে ভিজল শহর কলকাতা। যাঁরা সকালে মণ্ডপ দর্শন করতে বেড়িয়েছিলেন, তাঁরা আটকে পড়েন। তবে প্রকৃতি বাধ সাধেনি৷ খানিকক্ষণের মধ্যে বৃষ্টি থেমে রোদ ঝলমল আবহাওয়া৷ তবে উত্তরবঙ্গের কোথাও কোথাও গাছাড়া বৃষ্টির ভোগান্তির কারণ হয়েছে৷

হাওয়া অফিস জানিয়েছে, শনিবার কোথাও কোথাও বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। তবে, নবমী থেকে বাড়বে বৃষ্টিপাত। আবহাওয়া দফতরের পূর্বাভাসে স্বাভাবিক ভাবেই হতাশ উৎসবমুখর বাঙালি। বর্ষা এ রাজ্য থেকে বিদায় নিতে মোটামুটি অক্টোবরের প্রথম সপ্তাহ কেটে যায়। আর এবার পুজো পড়েছে অক্টোবরের প্রথম সপ্তাহেই। সেক্ষেত্রে বৃষ্টিতে পুজোর পরিকল্পনা ভেস্তে যাওয়ার আশঙ্কা যেন আরও প্রকট হচ্ছে।

বৃষ্টিহীন পুজো উপভোগ করতে শুক্রবার দুপুর থেকে জনস্রোত শুরু হয়ে যায় উত্তর ও মধ্য কলকাতার মণ্ডপে। রাত বাড়ার সঙ্গে সঙ্গে জনজোয়ার বেড়েছে। মণ্ডপে ঢোকার জন্য লাইন দীর্ঘ থেকে দীর্ঘতর হয়েছে টালা থেকে শিয়ালদহের পুজোমণ্ডপে। হাওয়া অফিস সূত্রে খবর, আরও একটি ঘূণাবর্ত তৈরি হতে পারে। এর জেরে নবমী ও দশমীতে বৃষ্টির তীব্রতা বাড়তে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। কাজেই পুজোর শেষবেলায় রেনকোটের প্রেডিকশনই কি সত্যি হবে?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here