রোদঝলমলে ষষ্ঠী, বর্ষাসুর কিন্তু দাপট দেখাতে কোমর বাঁধছে

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: আশঙ্কা ছিলই৷ এবার সেই আশঙ্কা কি সত্যি হতে চলেছে? হাওয়া অফিসের প্রেডিকশনে প্রমাদ গুনছেন বঙ্গবাসী৷ মহাষষ্ঠী শহরবাসীকে রোদঝলমল সকাল উপহার দিয়েছে৷ তবে রাজ্যের কোথাও কোথাও বৃষ্টি হয়েছে৷ আবহাওয়া দফতর সূত্রে খবর, ধেয়ে আসছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। যার জেরে পুজোর আনন্দে কিছুটা হলেও ভাটা পড়তে পারে৷

পুজোর মধ্যে বর্ষা। রাজস্থান থেকেই বর্ষা-বিদায় নেয়নি এখনও। উত্তরপ্রদেশের উপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে। সেটি আরও পূর্বের দিকে সরে আসবে। ফলে তার টানে আরও বেশি করে জলীয় বাষ্প ঢুকবে। এর প্রভাবে মালদা, দুই দিনাজপুর, মুর্শিদাবাদ, বীরভূম জেলায় তুলনায় বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা। বঙ্গোপসাগরেও একটি উচ্চচাপ বলয় রয়েছে। এর সঙ্গে সঙ্গত করছে রোদ।

আবহবিদরা মনে করছেন, সোমবার অর্থাৎ নবমীতে একটি নিম্নচাপ অক্ষরেখার উদয় হতে পারে। এর জেরে নবমী-দশমীতে বৃষ্টির তীব্রতা বাড়তে পারে। তাই বিশেষজ্ঞদের পরামর্শ, উৎসবের শুরুতেই প্রতিমা-দর্শন শেষ করে ফেলা সবচেয়ে ভালো। আবহাওয়া দফতরের পূর্বাভাসে স্বাভাবিক ভাবেই হতাশ উৎসবমুখর বাঙালি। বর্ষা এ রাজ্য থেকে বিদায় নিতে মোটামুটি অক্টোবরের প্রথম সপ্তাহ কেটে যায়। আর এবার পুজো পড়েছে অক্টোবরের প্রথম সপ্তাহেই। সেক্ষেত্রে বৃষ্টিতে পুজোর পরিকল্পনা ভেস্তে যাওয়ার আশঙ্কা যেন আরও প্রকট হচ্ছে।

মহানগরকে দেওয়া একান্ত সাক্ষাতকারে বিস্ফোরক নারদাকর্তা ম্যাথু স্যামুয়েল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here