kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: কুমারটুলিতে চলছে ফিনিশিং টাচ৷ কেনাকাটা তুঙ্গে৷ পুজো দোরগড়ায়৷ কিন্তু বৃষ্টি চোখ রাঙাচ্ছে৷ কতদিন চলবে শরতের এই বৃষ্টি? এখনই অবশ্য আশার বাণী শোনাতে পারছে না হাওয়া অফিস। গতকাল থেকে একটানা বৃষ্টি হয়ে চলেছে৷ সকাল থেকেও ঝেঁপে বৃষ্টি নামে৷ অফিসে পৌঁছাতে নাভিশ্বাস হয় অফিস বাবুদের৷ এখানে ওখানে যানজট৷ শহরবাসী নাস্তানাবুদ৷ অন্ধ্রপ্রদেশের উপর ঘূর্ণাবর্ত। ফলে দক্ষিণবঙ্গে মৌসুমী বায়ু অতি সক্রিয়। আর সেই কারণেই আজ দক্ষিণবঙ্গে কলকাতা সহ দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়ায় ভারী বৃষ্টির পূর্বাভাস আলিপুর আবহাওয়া অফিসের।

বাকি জেলাগুলিতেও ভালো বৃষ্টি হবে। এই বৃষ্টির ফলে তাপমাত্রা থাকবে অনেকটা কম। অস্বস্তিকর গরমের পরিবেশ খানিকটা হলেও কমে যাবে। উত্তরবঙ্গে পাঁচ জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে বৃষ্টি হবে আজ এবং আগামিকাল। উত্তরবঙ্গের নিচের দিকের জেলা যেমন মালদা, দুই দিনাজপুরেও ভারী বৃষ্টি হবে।

এখন পর্যন্ত ৭৮.৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। তবে আগামিকাল থেকে বৃষ্টির পরিমাণ কমলেও বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে কলকাতা সহ দক্ষিণবঙ্গে। এবার বর্ষা এসেছে দেরিতে৷ তাই হাওয়া অফিসের কর্তারা বলছেন বর্ষা যাবেও দেরিতে৷ তাহলে কি পুজোয় রেনকোট!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here