kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: পুজো দরজায় কড়া নাড়ছে৷ এদিকে শপিং শেষ পর্যায়ে৷ পুজোর প্ল্যানিং জোরকদমে চলছে৷ কিন্তু বৃষ্টি এর মধ্যে আতঙ্ক তৈরি করেছে৷ এদিন দুপুরে ঝেঁপে বৃষ্টি নামে৷ হাওয়া অফিস সূত্রে খবর, দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টি সম্ভাবনা রয়েছে। উপকূলের ২ জেলা, দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব-মেদিনীপুর ছাড়াও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামিকাল থেকে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে পশ্চিমের জেলাগুলিতেও।

বৃহস্পতিবার পর্যন্ত বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকায় আদ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে। আবহাওয়া দফতর সূত্রের খবর, দক্ষিণবঙ্গে সক্রিয় মৌসুমী বায়ু। এর জেরে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। পশ্চিম, মধ্য ও দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের সম্ভাবনা রয়েছে।

কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৬.২ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৬ স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বাতাসে আর্দ্রতার পরিমাণ ৭০ থেকে ৯৩ শতাংশ। বৃষ্টিপাতের পরিমাণ ৪.৬ মিলিমিটার। হাওয়া অফিসের কর্তারা বলছেন, পুজোয় বৃষ্টি হতে পারে৷ কারণ বর্ষা এবার দেরিতে এসেছে৷ তাহলে পুজোয় রেনকোট!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here