রাজ্য জুড়ে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাষ আবহাওয়া দফতরের

0
65

ডেস্ক: সকাল থেকেই হালকা ও ভারি বৃষ্টিপাতে ভিজেছে তিলোত্তমা। কলকাতা সহ পশ্চিমবঙ্গের প্রায় সমস্ত অংশেই শুরু হয়েছে বৃষ্টিপাত। আবহাওয়া দফতর সূত্রের খবর, সিকিম ও হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের ওপর মৌসুমী বায়ু সক্রিয় হয়েছে। যার প্রভাবে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে হিমালিয় সংলগ্ন পশ্চিমবঙ্গ জুড়ে। এছাড়াও রাজ্যের পশ্চিম অংশের উপর দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত হয়েছে মৌসুমী অক্ষরেখা। যার দরুণ এই রাজ্যের পশ্চিম অংশ জুড়ে ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে।

এছাড়াও অমৃতসর, পাতিয়ালা, মোরাদাবাদ, জুনপুর, ডালটনগঞ্জ, বাঁকুড়া এবং দিঘা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত হয়েছে মৌসুমী অক্ষরেখা। অন্যদিকে আবার হিমালয় সনলগ্ন জেলা আলিপুরদুয়ার,জলপাইগুড়ি ও দার্জিলিং’এর বেশ কিছু অঞ্চল জুড়ে ৪৮ ঘণ্টা ব্যাপী ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাষ জারি করা হয়েছে। পাশাপাশি পশ্চিমবঙ্গের পশ্চিমের জেলাগুলিতেও মৌসুমী বায়ু সক্রিয় হয়ার কারণে ভারী বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। এই পশ্চিমের জেলাগুলির মধ্যে রয়েছে বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম।

আজ সকাল থেকেই সমগ্র কলকাতা ও তার পার্শবর্তী অঞ্চলগুলিতে ঝমঝমিয়ে বৃষ্টি শুরু হয়েছে। যা ৪৮ ঘণ্টা ধরে জারি থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তবে প্রতিদিন নিয়ম করেই সমগ্র কলকাতা জুড়ে চলছে স্বল্প ও মাঝারি বৃষ্টিপাত। যার জেরে পড়েছে প্যাচপ্যাচানি গরম। সব মিলিয়ে একপ্রকার অস্বস্তিকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here