kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: নাহ, এবারের পুজোটাও মন খুলে আনন্দ করা হয়তো হবে না বাঙালির। কেননা দেবীপক্ষের শুভ সূচনা হয়ে গেলেও বৃষ্টি পিছু ছাড়ার কোনও লক্ষ্মণ দেখাচ্ছে না। সকালে উঠেই মেঘলা আকাশ ও আচমকা কয়েক পশলা বৃষ্টি, এই যেন গত এক সপ্তাহ ধরে দেখে চলছে শহর কলকাতাবাসী। জেলাগুলোর অবস্থাও কিছু ভিন্ন নয়। উত্তর থেকে দক্ষিণবঙ্গ, শারোদৎসব উদ্যোগতাদের মাথায় কার্যত পড়েছে। তবে আবহাওয়া দফতর যা জানাচ্ছে, তাতে এখনই আনন্দ পাওয়ার কোনও কারণ নেই বঙ্গবাসীর।

সূত্রের খবর, আলিপুর আবহাওয়া দফতরের তরফে আগামী দু’দিন ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনার কথা বলা হয়েছে। সোমবার পর্যন্ত এমনিই বৃষ্টিপাতের পূর্বাভাস ছিল। সেই আশঙ্কা সত্যি করে আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরের ওপর একটি নিম্নচাপ তৈরি হয়েছে। এর জেরে উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় ভারী বৃষ্টিপাত চলবে। আগামী দু’দিনের জন্যে উত্তরবঙ্গের মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে জারি করা হয়েছে লাল সতর্কতা।

শুধু উত্তরবঙ্গ নয়, দক্ষিণেও রয়েছে বৃষ্টির ভ্রূকুটি। পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে হতে পারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি। আগামী দু’দিনের জন্যে এমনই পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। তবে পুজোর সময় অর্থাৎ পঞ্চমী থেকে আবহাওয়া কেমন থাকবে তা এখনও জানাতে পারেনি আবহাওয়া দফতর। তবুও বৃষ্টির আশঙ্কা মাথায় নিয়েই কেনাকাটা করতে নেমেছে বাঙালি। নতুন জামাকাপড়ের সঙ্গে পাল্লা দিয়ে বিক্রি হচ্ছে ছাতা ও রেইনকোটও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here