Home Featured আজও হলুদ সংকেত, কবে কাটবে আকাশ? আভাস দিল মৌসম ভবন

আজও হলুদ সংকেত, কবে কাটবে আকাশ? আভাস দিল মৌসম ভবন

0
আজও হলুদ সংকেত, কবে কাটবে আকাশ? আভাস দিল মৌসম ভবন
Parul

মহানগর ডেস্ক: কয়েক দিন যাবত খুব বেশি দেখা যায়নি আকাশের নীল। মেঘের আনাগোনা চলেছে দিন-রাত। গতকালও কোথাও কোথাও হয়েছে বৃষ্টি। তার আগের দিন তাণ্ডব চালিয়েছিল বাংলাদেশ থেকে আগত অতিকায় মেঘ। আজও রয়েছে হলুদ সংকেত। কবে কাটবে আকাশ?

মৌসম ভবনের পূর্বাভাস অনুযায়ী আজ ৯ জুলাই এবং আগামীকাল ১০ জুলাই রাজ্যে হতে পারে বিক্ষিপ্ত বৃষ্টি। সঞ্চার হবে বজ্রগর্ভ মেঘের। এরপর ১১ জুলাই থেকে উন্নতি লাভ করতে পারে আবহাওয়া। ১১ এবং ১২ জুলাই পশ্চিমবঙ্গের ওপর সবুজ সংকেত রেখেছেন আবহাওয়াবিদরা। অর্থাৎ এই সময়কালে ভারী বৃষ্টির হাত থেকে কিছুটা রেহাই পেতে পারেন সাধারণ মানুষ। দেশের পূর্ব অংশ ছাড়া অন্যান্য রাজ্যে চলবে বৃষ্টি। দক্ষিণ ভারতে ৯ তারিখ থেকে ১২ তারিখ পর্যন্ত রাখা হয়েছে কমলা বিপদ সংকেত। মধ্য ভারতের কিছু জায়গাতেও কমলা বিপদ সংকেত জারি করা হয়েছে আপাতত।

সাময়িকভাবে দিন দুই স্বস্তি মিললেও দক্ষিণ বঙ্গে আগামী দিনে বৃষ্টির পরিমাণ বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। আগামী সপ্তাহে ওড়িশা-অন্ধ্র উপকূল সংলগ্ন সাগরে নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। এর ফলে পূর্ব, উত্তর ও মধ্য ভারতে বৃষ্টির পরিমাণ বাড়বে বলে মনে করা হচ্ছে। এছাড়াও রাজ্যের দক্ষিণে বর্ষা সক্রিয় থাকবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here