kolkata news
Parul

মহানগর ডেস্ক: চলবে বৃষ্টি। ভারী থেকে অতি ভারী বর্ষণের সতর্কবার্তা মৌসম ভবনের। সম্প্রতি প্রকাশিত আপডেট অনুযায়ী, ৫ জুলাই থেকে ৮ জুলাই পর্যন্ত পশ্চিমবঙ্গের উত্তরে রয়েছে ভালো বৃষ্টির সম্ভাবনা। যার মধ্যে ৭ তারিখে জারি করা রয়েছে কমলা বিপদ সংকেত।

ads

মৌসম ভবনের পক্ষ থেকে জানানো হয়েছে,  ৬ তারিখ এবং ৮ তারিখের হিমালয়ের পাদদেশ সংলগ্ন পশ্চিমবঙ্গ এবং সিকিমে হতে পারে বাহারি থেকে অতি ভারী বৃষ্টি। বিহারে বিচ্ছিন্নভাবে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে ৭ জুলাই এবং ৮ জুলাই। অসমে এবং মেঘালয়েও ৬ তারিখে ব্যাপক বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। হিমালয়ের পাদদেশ সংলগ্ন পশ্চিমবঙ্গে ৭ তারিখেও মুষলধার বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এখনও পর্যন্ত যা আপডেট তাতে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে বলে আশঙ্কা। তবে দক্ষিণবঙ্গে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা এখনই নেই। বজ্রগর্ভ মেঘ সঞ্চার হয়ে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিশেষ করে কলকাতা,  হাওড়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনাতে।
       
আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম, সর্বনিম্ন ২৭ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি।  বাতাসে আদ্রর্তা ৮০ শতাংশ থেকে ৯৫ শতাংশ পর্যন্ত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here