puja

মহানগর ওয়েবডেস্ক: বিদ্যাদেবী সরস্বতী। বাড়ি, ক্লাব থেকে স্কুল পুজো উপলক্ষে সাজো সাজো রব শুরু হয়েছে ইতিমধ্যেই। তবে পাঁজি(পঞ্জিকা)-র গণ্ডগোলে এবারের সরস্বতী পুজোয় ছুটি কাটা গেল রাজ্য সরকারি কর্মীদের। সরকারের দৌলতে পুজো উপলক্ষ্যে ২ দিন ছুটি মিললেও সরস্বতী পুজোয় ছুটি না মেলায় তাই মন ভার সরকারি কর্মীদের।

তিথি অনুযায়ী শুক্লপক্ষের পঞ্চমী তিথি ২৯ জানুয়ারি বুধবার এবং ৩০ জানুয়ারি বৃহস্পতিবার। এই দু’দিনই সরস্বতী পুজো করবেন রাজ্যবাসী। তবে রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছে পুজো উপলক্ষ্যে এবার ছুটি দেওয়া হবে বৃহস্পতিবার ও শুক্রবার। অর্থাৎ ৩০ ও ৩১ তারিখ। তবে গোল বেধেছে এখানেই। গোটা রাজ্যজুড়ে বেশীরভাগ জায়গাতেই সরস্বতী পুজো হবে বুধবার। সেদিন অফিসে কাজ করতে যেতে হবে সরকারি কর্মীদের। যদিও অনেকের আশা রাজ্যসরকার হয়ত বুধবার দিনও ছুটি ঘোষণা করে দিতে পারে। সেক্ষেত্রে কাটা পড়তে পারে শুক্রবারের ছুটি। তারপর অবশ্য শনি ও রবিবার এমনিতেই ছুটি পাবেন সরকারি কর্মীরা।

অবশ্য এখানে সরকারের কোনও দোষ নেই। কারণ বছর শুরুর একেবারে শুরুতে ছুটির দিন ঠিক করে দেওয়া হয়। সেখানে পঞ্জিকা মেনেই ছুটি ঠিক করা হয়েছিল বৃহস্পতিবার ও শুক্রবার। কিন্তু বেশীরভাগ পুজোই করা হচ্ছে বুধবার। যার জেরেই বেড়েছে সমস্যা। যদিও আশা রাখছেন সরকারি কর্মীরা। অনুমান করা হচ্ছে হয়ত শেষ মুহূর্তে রাজ্যসরকার বুধবার ছুটি ঘোষণা করে দিতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here