kolkata national news

মহানগর ওয়েবডেস্ক: দেশে করোনার ফলে প্রতিদিন আক্রান্ত হচ্ছেন কয়েক হাজার মানুষ। সেই সঙ্গে সঙ্গে আক্রান্ত হচ্ছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাও। আর এই ঘটনায় স্বাভাবিক ভাবেই বেশ চিন্তায় স্বরাষ্ট্রমন্ত্রক। শুক্রবার এই কারণে এক বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি জানান, কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের করোনা মুক্ত রাখা সরকারের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ।

শুক্রবার কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের করোনা আক্রান্ত হয়ে পড়া নিয়ে এক উচ্চ পর্যায়ের বৈঠক করেন অমিত শাহ। সেই বৈঠকে উপস্থিত ছিলেন বিএসএফ, সিআরপিএফ, সিআইএসএফ, আইটিবিপি, এসএসবি ও এনএসজি’র ডিরেক্টর জেনারেলরা। সেখানে অমিত শাহ বলেন, দেশে করোনা সংক্রমণ রোখাই মোদী সরকারের একমাত্র উদ্দেশ্য নয়। সেই সঙ্গে সমস্ত কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা যাতে সুস্থ্য থাকেন সেটাও কেন্দ্র সুনিশ্চিত করতে চায়।

এখনও পর্যন্ত সারা দেশে প্রায় ৫৩০ জন কেন্দ্রীয় বাহিনীর জওয়ান করোনায় আক্রান্ত। ইতিমধ্যেই পাঁচজন জওয়ান করোনার ফলে প্রাণ হারিয়েছেন, এদের মধ্যে দুজন করে বিএসএফ ও সিআইএসএফ, ও একজন সিআরপিএফ জওয়ান। এছাড়া বিএসএফের ২২৩ জন, সিআরপিএফের ১৬১ জন, সিআইএসএফের ৩৫ জন, আইটিবিপির ৯৪ জন এবং এসএসবির ১৭ জন জওয়ান করোনায় আক্রান্ত।

বৈঠকে প্রত্যেক কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের যাতে করোনা না হয়, সেই কারণে কিছু নিয়মবিধি মেনে চলার কথা বলা হয়েছে। যেমন, জওয়ানদের মধ্যে করোনা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি, ব্যারাকে জওয়ানদের থাকার জায়গায় কিছু পরিবর্তন, আয়ুষ মন্ত্রকের নির্দেশিকা মেনে জওয়ানদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি, নিয়মিত টেস্টিং সহ একাধিক পদক্ষেপ গ্রহণের কথা ঠিক করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here