kolkata news

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার থেকে পশ্চিমবঙ্গ বিধানসভার অধিবেশন স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হল। সোমবার বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের ঘরে এক সর্বদলীয় বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়। বিধানসভা সূত্রের খবর, বিভিন্ন দফতরের বাজেট নিয়ে অধিবেশনে আলোচনার কথা ছিল। সেগুলি আপাতত স্থগিত রাখা হবে অর্থাৎ পরিষদীয় পরিভাষায় যাকে বলে ‘গিলোটিনে’ পাঠানো হবে।

অধ্যক্ষ বলেন, ‘আমার কিছু করার নেই। সমাবেশ ঠেকাতে কিছু কঠোর সিদ্ধান্ত নিতেই হবে।’ এভাবে সাংবাদিকদের সংখ্যা বা বিধায়কদের সঙ্গী কমিয়ে মুশকিল আসান পুরোপুরি হবে কিনা তা নিয়ে সংশয় ছিল বিভিন্ন মহলে। কারণ গত কয়েক বছর ধরে বিধানসভায় আগের চেয়ে অনেক বেশি কর্মী এবং রক্ষী মোতায়েন করা হয়েছে। তাঁদের কিভাবে নিয়ন্ত্রণ সম্ভব? শেষ পর্যন্ত স্থগিত রাখতে হল বিধানসভা।

ঠিক ছিল চলতি অধিবেশন ২৬ মার্চ পর্যন্ত হবে। চলতি অধিবেশনের বাকি অংশ কবে হবে তা নিয়ে সোমবার কোনও সিদ্ধান্ত হয়নি। উল্লেখ করা যেতে পারে, গত শুক্রবার বিধানসভার অধ্যক্ষ জানিয়ে দেন বিধায়করা দুজনের বেশি সঙ্গী অধিবেশন চলাকালীন আনতে পারবেন না। সাংবাদিকদের প্রবেশের ব্যাপারেও কড়া ব্যবস্থা নেওয়া হবে। ফ্রিল্যান্স সাংবাদিকদের প্রত্যেককে ঢোকার ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করা হয়। এতে তাঁদের অনেকেই ক্ষোভ প্রকাশ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here