kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: বৃহস্পতিবার একধাক্কায় রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১১ জন বাড়ল। এ পর্যন্ত করোনা মৃত্যুর নিরিখে এটাই সর্বাধিক। ফলে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৩। রাজ্যে নতুন করে ৩৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ফলে আক্রান্ত সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৫৭২ জন। এদিন নবান্নে এক সাংবাদিক বৈঠকে এমনটাই জানান মুখ্যসচিব রাজীব সিনহা। অন্যদিকে এই সময়ের মধ্যেই নতুন করে ১৫ জন সুস্থ হয়ে উঠেছেন করোনার কবল থেকে।

বিগত কয়েক দিনে রাজ্যে স্যাম্পেল পরীক্ষার হারও যে বৃদ্ধি পেয়েছে তাও এদিন আরেকবার স্পষ্ট হয়। মুখ্যসচিব জানান, এখনও পর্যন্ত রাজ্যে ১৬,৫২৫টি স্যাম্পেল টেস্ট করা হয়েছে। এখনও পর্যন্ত রাজ্যের ১৩৫ জন কোভিড আক্রান্ত সেরে উঠেছেন বলে জানিয়েছেন মুখ্যসচিব।

তিনি আরও জানান, কলকাতা সহ তিন জেলাতেই ৮০ শতাংশের বেশি সংক্রমণ হয়েছে। কলকাতা উত্তর ২৪ পরগনা, হাওড়া থেকে নতুন আক্রান্তের খোঁজ মিলেছে। হুগলি থেকেও সংক্রমনের খোঁজ মিলেছে। ৮টি জেলা এখনো সংক্রমণমুক্ত। মুখ্যসচিব জানিয়েছেন, রাজ্যে ৪৪৪টি কনটেইনমেন্ট জোন রয়েছে। যার মধ্যে কলকাতায় ২৬৪টি কনটেইনমেন্ট জোন। হাওড়ার ৭২টি কনটেইনমেন্ট জোন রয়েছে। উত্তর ২৪ পরগনায় ৭০টি কনটেইনমেন্ট জোন রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here