Parul

নিজস্ব প্রতিনিধি, মালদা: খুশি হবেন ভ্রমণ প্রেমীরা। গৌড়, আদিনার পর মালদা জেলার পর্যটন মানচিত্রে জায়গা করে নিতে চলেছে সাগরদিঘী মৎস্য প্রজনন কেন্দ্র। আগামী দিনে আরও এক পর্যটন কেন্দ্র পেতে চলেছেন পশ্চিমবঙ্গবাসী। বুধবার ইংরেজবাজার ব্লকের সাদুল্লাপুর এলাকায় অবস্থিত সাগরদিঘী মৎস্য প্রজনন কেন্দ্র পরিদর্শন করে এমনটাই জানালেন রাজ্যের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন।

ads

উল্লেখ্য, ইতিমধ্যে মালদা জেলা প্রশাসনের উদ্যোগে সেজে উঠেছে পশ্চিমবঙ্গের সর্ববৃহৎ সাগরদিঘী মৎস্য প্রজনন কেন্দ্র। তৈরি করা হয়েছে ইকোপার্ক। এবারে সেই ইকোপার্ক এবং সাগরদিঘী মৎস্য প্রজনন কেন্দ্রের সৌন্দর্যায়ন এবং পরিকাঠামোগত উন্নয়ন করা হবে বলে জানা গিয়েছে। প্রতিমন্ত্রী হিসাবে দায়িত্ব নেওয়ার পরই সেই উদ্যোগ গ্রহণ করেছেন সাবিনা ইয়াসমিন।

তিনি বলেছেন, ‘সাগরদিঘী মৎস্য প্রজনন কেন্দ্রের পরিকাঠামগত উন্নয়নের জন্য আমার কাছে আবেদন করা হয়েছিল। সেই মতো জেলা প্রশাসনিক আধিকারিক এবং স্থানীয় ব্লক প্রশাসনের উপস্থিতিতে বড় সাগরদিঘির ইকো পার্ক পরিদর্শন করা হল। একাধিক পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।’

অন্যদিকে এই বিষয়ে ইংরেজবাজার পঞ্চায়েত সমিতির সভাপতি লিপিকা বর্মন ঘোষ জানান, ‘শহরের একেবারে কাছে এই মৎস্য প্রজনন কেন্দ্র। তাই এই মৎস্য প্রজনন কেন্দ্রের সৌন্দর্য এবং পরিকাঠামগত উন্নয়ন করে পর্যটনের একটি অন্যতম কেন্দ্র হিসেবে গড়ে তোলার জন্য জেলা প্রশাসন এবং মন্ত্রীর কাছে আবেদন করা হয়েছিল। সেই মতো মন্ত্রী সাবিনা ইয়াসমিন এবং জেলাশাসক সহ প্রশাসনিক আধিকারিকরা বড় সাগরদিঘির বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন।’

পর্যবেক্ষণের সময় সাবিনা ইয়াসমিন ছাড়াও উপস্থিত ছিলেন জেলাশাসক রাজষি মিত্র, সদর মহকুমা শাসক সুরেশচন্দ্র রানো, ইংলিশ বাজার ব্লকের বিডিও সৌগত চৌধুরী- সহ অন্যান্যরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here