মহানগর ওয়েবডেস্ক : করোনা অতিমারীতে স্কুল বন্ধ। পড়াশুনাকে বজায় রাখতে অনলাইন ক্লাস কেই হাতিয়ার করেছেন শিক্ষক – পড়ুয়ারা। কিন্তু বেশ কিছু জায়গায় দেখা গিয়েছে আর্থিক অনটনের জন্য ও সুযোগ সুবিধা না থাকায় অনলাইন ক্লাস করতে ব্রাত্য হচ্ছেন পড়ুয়ারা। তাই অনলাইন ক্লাসে সকলকেই যুক্ত করার জন্য গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিল পশ্চিমবঙ্গ সরকার।

পড়ুয়াদের অনলাইনে পড়াশুনার সুবিধার্থে এবার ট্যাব প্রদান করতে চলেছে রাজ্য সরকার। এদিন নব্বান সভাঘরে সরকারি কর্মচারীদের সংগঠনের বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের সাড়ে ৯ লক্ষ পড়ুয়াকে ট্যাব দেওয়ার কথা ঘোষণা করেন।

এদিন এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী জানান, “আমাদের এখানে ১৪ হাজার হায়ার সেকেন্ডারি স্কুল আছে। ৬৩৬টা মাদ্রাসা আছে। কোভিড পরিস্থিতি অনলাইন ক্লাস হলেও, বহু ক্ষেত্রেই দেখা যাচ্ছে, কম্পিউটারের অভাবে পড়ুয়ারা ঠিকমতো ক্লাস করতে পারছে না। তাই রাজ্যের সাড়ে ৯ লক্ষ ছাত্রছাত্রীকে ট্যাব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। যাতে ৫-৬ মাস পর উচ্চমাধ্যমিক পরীক্ষা হলে, তারা ক্লাসগুলো করতে পারে। পঠনপাঠনে সুবিধা হয়।”

করোনা পরিস্থিতিতে কবে স্কুল খুলবে সেই বিষয়ে কোনও সিদ্ধান্তে পৌঁছতে পারেনি রাজ্য থেকে কেন্দ্র সরকার। এরই মাঝে বছর ঘুরলেই উচ্চ মাধ্যমিক পরীক্ষা এগিয়ে আসবে। তাই পড়ুয়াদের সেই পরীক্ষার প্রস্তুতিতে কোনও খামতি না থাকে সেই কারণেই এই পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার, এমনটাই মত একাংশের।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here